চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সিনহা হত্যা: এপিবিএনের সেই তিন সদস্য চাকরি থেকে বরখাস্ত

১৯ আগস্ট, ২০২০ | ১:০০ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফে মেজর (অব.) সিনহা মো. রাশেদ হত্যা মামলায় সন্দেহজনক আসামীকে হিসাবে গ্রেপ্তার হওয়া ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর ৩ সদস্যকে চাকুরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম মঙ্গলবার (১৮ আগস্ট) রাত ১২ টায় পূর্বকোণকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরকারি চাকুরীবিধি অনুযায়ী মঙ্গলবার (১৮ আগস্ট) ইউনিট প্রধান হিসাবে তিনি ধৃত ৩ জন এপিবিএন সদস্যকে বরখাস্ত করে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। যাদেরকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে তারা হলো- ১৬, এপিবিএন এর সাব ইন্সপেক্টর শাহজাহান, কনস্টেবল মো. রাজিব ও কনস্টেবল মো. আবদুল্লাহ। বরখাস্ত হওয়া তিন এপিবিএন সদস্য গত ৩১ জুলাই রাত্রে টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদকে গুলি করে হত্যার সময় ঘটনাস্থলে রুটিন দায়িত্ব পালন করছিলেন।

সন্দেহজনকভাবে গ্রেপ্তার করা এ তিন আসামিকে গত ১৭ আগস্ট প্রথমে ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে তাদের গ্রেপ্তার দেখানো হয়। একইদিন তাদের ১০দিনের রিমান্ড চেয়ে সিনহা হত্যায় তার বড় বোনের দায়েরককৃত জিআর ৭০৩/২০২০ (টেকনাফ) নম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম আদালতে আবেদন করেন। টেকনাফের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্ রিমান্ড আবেদন শুনানি করে প্রত্যেকের ৭দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।

 

 

পূর্বকোণ/আরাফাত- এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট