চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

স্বাস্থ্যবিধি অমান্য: ৩৫ বাসকে ৭০ হাজার টাকা জরিমানা
স্বাস্থ্যবিধি অমান্য: ৩৫ বাসকে ৭০ হাজার টাকা জরিমানা

১৮ আগস্ট, ২০২০ | ১০:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি অমান্য: ৩৫ বাসকে ৭০ হাজার টাকা জরিমানা

করোনায় স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর কথা থাকলেও শুরু থেকেই বিশৃঙ্খলা দেখা যায় সড়কে। সরকারের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির দোহাই দিয়ে দ্বিগুণ ভাড়া আদায় করতে দেখা গেছে তাদের। যাত্রীও তুলছে আসন সংখ্যার দ্বিগুণ। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে গণমাধ্যমগুলোতে চলছে সমালোচনা। বেসামাল এই গণপরিবহনগুলোকে নিয়ন্ত্রণে আনতে আজ মঙ্গলবার (১৮ আগস্ট) নগরীতে একযোগে অভিযান করেছে বিআরটিএর ৩টি ভ্রাম্যমাণ আদালত। এতে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে অধিক যাত্রী পরিবহনকারী ৩৫টি বাসকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় ৮টি গণপরিবহনের সড়কে চলাচলের কাগজ।

আজ মঙ্গলবার বিকাল ৪টায় নগরীর নিমতলা বিশ্বরোড মোড়ে অভিযান পরিচালনা করেন বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত-১১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর এ জামান ও আদালত-১২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ। এর আগে সকালে অভিযান পরিচালনা করেন আদালত-১৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান।

আদালত-১১ এর অভিযানে স্বাস্থ্যবিধি অমান্যকারী ১২টি গণপরিবহনের বিরুদ্ধে মামলা করা হয়। আদায় করা হয় ২০ হাজার টাকা। জব্দ করা হয় ৩টি গাড়ির যাবতীয় কাগজ।

আদালত-১২ এর অভিযানে মামলা করা হয় ১০টি, জরিমানা আদায় করা হয় ২১ হাজার টাকা এবং জব্দ করা হয় ৫টি গাড়ির কাগজ। অন্যদিকে একইদিনে সকালে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত-১৩ এর অভিযানে ২১টি মামলার বিপরীতে জরিমানা আদায় করা হয় ২৯ হাজার টাকা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর এ জামান পূর্বকোণকে বলেন, ‘স্বাস্থ্যবিধি অমান্যকরে অধিক যাত্রী বহনকারী গণপরিবহনগুলোকে নিয়ন্ত্রণে আনতে একযোগে অভিযান পরিচালনা করছি। ধারবাহিকভাবে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে আইন অমান্যকারী ৩৫টি পরিবহনকে ৭০ হাজার টাকা জরিামানা করা হয়। অভিযানে যতগুলো গাড়ি নজরে এসেছে তার একটিতেও স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়নি।’

 

 

 

 

পূর্বকোণ/এএ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট