চট্টগ্রাম শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

১৮ আগস্ট, ২০২০ | ৮:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

হেরিটেজ ভবনে সিএমপি’র আধুনিক কোভিড হাসপাতাল উদ্বোধন

হেরিটেজ ভবনে আধুনিক সুবিধা সম্বলিত ৫০ শয্যা বিশিষ্ট কোভিড ১৯ হাসপাতালের শুভ উদ্বোধন করেন সিএমপি কমিশনার। আজ মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুর একটায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে বিভাগীয় পুলিশ হাসপাতালের শতবর্ষী ঐতিহ্যবাহী দ্বিতল ‘হেরিটেজ ভবনে’র সার্বিক সংস্কার, শোভাবর্ধন, আধুনিকীকরণ ও নামকরণ শেষে শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। করোনা ভাইরাস মোকাবেলায় সম্মুখ যোদ্ধা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যদের স্বাস্থ্য নিরাপত্তায় গ্রহণ করা হয় এই বিশেষ উদ্যোগ।

উদ্বোধন শেষে তিনি হেরিটেজ ভবনের সার্বিক সংস্কার কার্যক্রম পরিদর্শন করেন। ১৯১৫ সালে প্রতিষ্ঠিত শতবর্ষী এই ভবনটি সংস্কার কার্যক্রম শেষে আধুনিক সুবিধা সম্বলিত ৫০ শয্যা বিশিষ্ট কোভিড ১৯ হাসপাতালে রূপান্তরিত হয়। পুলিশ সদস্যদের চিকিৎসায় ইসিজি, এক্সরে, এস সি ইউ ছাড়াও নারী ও শিশুদের চিকিৎসায়ও রয়েছে আলাদা ওয়ার্ড। এক জন সিনিয়র ডাক্তারের অধীনে ৬ জন বিশেষজ্ঞ ডাক্তার থাকবেন রোগীদের সার্বক্ষণিক চিকিৎসার দায়িত্বে।

উল্লেখ্য যে নগরবাসীকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত রাখতে শুরু থেকেই দায়িত্বশীল ভূমিকা পালন করে আসছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। করোনা ভাইরাসের চিকিৎসায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় স্থাপন করেছে সিএমপি বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল, আল মানাহিল ফাউন্ডেশনের সহায়তায় স্থাপন করেছে আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল।

উদ্ধোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন)  এস. এম. মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফরসহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 286 People

সম্পর্কিত পোস্ট