চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

কাপ্তাইয়ে পাটজাত মোড়ক ব্যবহার না করায় ৪ দোকানিকে জরিমানা
কাপ্তাইয়ে পাটজাত মোড়ক ব্যবহার না করায় ৪ দোকানিকে জরিমানা

১৮ আগস্ট, ২০২০ | ৬:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কাপ্তাইয়ে পাটজাত মোড়ক ব্যবহার না করায় ৪ দোকানিকে জরিমানা

রাঙামাটির কাপ্তাইয়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেলে উপজেলার নতুন বাজার এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় চাউল বিক্রয়, বিতরণে পাটজাত মোড়ক ব্যবহার না করে অবাধেই প্লাস্টিকের মোড়ক ব্যবহার করায় ৪ দোকানিকে তিন হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়।

মুনতাসির জাহান বলেন, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এর ১৪ ধারা ও ভোক্তা সংরক্ষণ আইন অনুযায়ী উপজেলার নতুন বাজারে অভিযান চালিয়ে পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিক ব্যবহার করায় সোনালী স্টোরকে এক হাজার টাকা, লোকনাথ স্টোরকে ৭শ’ টাকা, মুনমুন স্টোরকে ৫শ’ টাকা এবং আজাদ স্টোরকে দেড় হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের প্রথম দিনে সবাইকে সর্তক করা হয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী কঠোর পদক্ষেপ নেয়া হবে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ সময় পাট অধিদপ্তরের চট্টগ্রাম শাখার সহকারী পরিচালক ওমর ফারুক তালুকদার, কাপ্তাই থানার এস আই খোরশেদ আলম, কাপ্তাই নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতি লি. এর সভাপতি মো. জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক একরামুল হক, ব্যবসায়ী নেতা প্রিয়তোষ ধর পিন্টু সহ আরও অনেকে। ভ্রাম্যমান আদালতে পেশকারের দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসের অফিস সুপার সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 86 People

সম্পর্কিত পোস্ট