চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সিলিন্ডারে গ্যাস কম, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

১৮ আগস্ট, ২০২০ | ৬:১৫ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

সিলিন্ডারে গ্যাস কম, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

রাঙ্গুনিয়া উপজেলায় এলপি গ্যাস সিলিন্ডারে গ্যাস কম দিয়ে বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল একাধিক প্রতারকচক্র। গোপন সংবাদে খবর পেয়ে এই ধরনের একটি গ্যাস সিলিন্ডার ভর্তি পিকআপ ভ্যান জব্দ করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুরে এই অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম জানান, রাঙ্গুনিয়ার বিভিন্ন খুচরা ব্যবসায়ীর কাছে গ্যাস সিলিন্ডার সরবরাহ করতে আসা একটি পিকআপভ্যান জব্দ করা হয়। গাড়িটিতে টোটাল, ওমেরা ও এসএলকে কোম্পানির প্রায় অর্ধ শতাধিক গ্যাস সিলিন্ডার ছিল। ১২ কেজি ওজনের এসব সিলিন্ডারের সঠিক মাপের গ্যাস পাওয়া যায়নি। প্রতিটি সিলিন্ডারে সর্বোচ্চ এক কেজি পর্যন্ত গ্যাস কম সরবরাহ করে বাজারজাত করছে তারা। এই অভিযোগে পিকআপ ভ্যানের সাথে আসা রাউজানের গশ্চিনয়াহাট এলাকার মো. সেলিম নামে এক ব্যক্তিকে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এলপি গ্যাস সিলিন্ডার সরবরাহকারী প্রতিষ্ঠান রাঙ্গুনিয়ার হক্কানি এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী রহমত উল্লাহ শাহিন জানান, ঝুঁকিপূর্ণ পদ্ধতিতে বড় সিলিন্ডার থেকে ছোট সিলিন্ডারে কিংবা ছোট সিলিন্ডার থেকে গ্যাস চুরি করে নেওয়া হয় খালি সিলিন্ডারে। প্রতিটি সিলিন্ডারে গড়ে দুই লিটার গ্যাস কম দেওয়া হয়। চোরাই সিন্ডিকেট এভাবে গড়ে ২০০ টাকার বেশি মুনাফা করে সাধারণ ক্রেতাদের ঠকিয়ে আসছে। ক্রস ফিলিং করে গ্যাস রিচার্জ করার কারণে গ্রাহকরা যেমন একদিকে প্রতারিত হচ্ছেন অন্যদিকে নকল উপায়ে গ্যাস ভর্তি করার কারণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠে এসব সিলিন্ডার। এই ব্যাপারে গ্রাহকদেরও সচেতন হওয়ার আহবান জানিয়েছেন তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট