চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১৭ আগস্ট, ২০২০ | ১২:৫৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে বৃষ্টিতে জলাবদ্ধতা, ভূমিধসের শঙ্কা

চট্টগ্রামে থেমে থেমে পড়ছে বৃষ্টি। রবিবার (১৬ আগস্ট) থেকে থেমে থেমে পড়া বৃষ্টিতে দুর্ভোগে পড়েছে নগরবাসী। এই বৃষ্টিতে নগরীর কয়েকটি জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

নগরীর আগ্রাবাদের ব্যাংক পাড়ায় গিয়ে দেখা যায় জলাবদ্ধতার দৃশ্য দেখা যায়। এছাড়া অনেকের নিচ তলার বাসা বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

 আবহাওয়া অফিস জানিয়েছে- চট্টগ্রামে বৃষ্টি আরও কয়েকদিন টানা থাকতে পারে। সেই সঙ্গে আকাশ আংশিক মেঘলা থেকে সাময়িকভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে।

চট্টগ্রামের কোথাও কোথায় অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে মাঝারী থেকে ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ, দক্ষিণ পূর্ব দিকে থেকে ঘণ্টায় ১২-১৫ কিলোমিটার বেগের বাতাস ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে।

সাগর কিছুটা উত্তাল থাকায় চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া নদী বন্দরে ১ নম্বর নৌ সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

 সোমবার সকালে কাজের প্রয়োজনে বাইরে আসা মানুষ বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েন। সড়কে গণপরিবহন কম থাকায় অনেকে বৃষ্টিতে ভিজেই কর্মস্থলে যোগ দেন।

এদিকে ভারী বর্ষণে ভূমিধসের শঙ্কায় নগরীর সরকারি ও বেসরকারি মালিকানাধীন ১৭টি পাহাড়ের পাদদেশে ‘মৃত্যুঝুঁকি’ নিয়ে বসবাস করা লোকজনকে সরে যেতে মাইকিং করছে জেলা প্রশাসন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম জাকারিয়া জানান, ভারী বর্ষণে ভূমিধসের শঙ্কায় চট্টগ্রাম নগরের ১৭টি পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করা লোকজনকে সরে যেতে মাইকিং করছে জেলা প্রশাসন।

তিনি জানান, সোমবার বিকেলের মধ্যে পাহাড় থেকে লোকজন স্বেচ্ছায় সরে না গেলে এবং বৃষ্টি অব্যাহত থাকলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পাহাড়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করে তাদের সরিয়ে দেওয়া হবে।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট