চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

চট্টগ্রাম-আবুধাবি রুটে ফ্লাইট চেয়ে মন্ত্রণালয়ে চসিক প্রশাসকের চিঠি
বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ

১৬ আগস্ট, ২০২০ | ১০:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম-আবুধাবি রুটে ফ্লাইট চেয়ে মন্ত্রণালয়ে চসিক প্রশাসকের চিঠি

চট্টগ্রাম-আবুধাবি রুটে সরাসরি ফ্লাইট চালুর দাবি জানিয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন। আজ রোববার (১৬ আগস্ট) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বরাবরে এই চিঠি দেন তিনি।

চিঠিতে  সুজন করোনায় আটকে পড়া প্রবাসীদের দুর্ভোগ লাঘবে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবী রুটে সপ্তাহে অন্তত ১টি হলেও সরাসরি ফ্লাইট চালুর দাবি জানান। প্রবাসীদের দুর্ভোগ লাঘবে প্রয়োজনে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটে চট্টগ্রামের প্রবাসীদের জন্য একটি নির্দিষ্ট পরিমাণ কোটা সংরক্ষণেরও দাবি জানান তিনি।

আরব আমিরাতসহ  মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে চট্টগ্রামের বিশাল সংখ্যক প্রবাসী কর্মরত রয়েছেন উল্লেখ করে খোরশেদ আলম সুজন জাানান, বিশ্বব্যাপী করোনা সংক্রমণের কারণে তাদের একটা বড় অংশ দেশে ফিরে আসেন। সাম্প্রতিক কালে আরব-আমিরাতসহ মধ্যপ্রাচ্যের কিছু দেশে বিমান চলাচল শুরু হওয়ার প্রেক্ষিতে চট্টগ্রামের প্রবাসীদের এই দেশগুলোতে পুনরায় ফিরে যাওয়ার কার্যক্রম চলমান রয়েছে। কিন্তু বাংলাদেশ বিমানের টিকিট সহজলভ্য না হওয়ায় এবং চট্টগ্রাম থেকে ফ্লাইট না থাকার কারণে চট্টগ্রামের প্রবাসীরা নানাভাবে হয়রানি হচ্ছেন।

বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক চসিক প্রশাসককে সপ্তাহে এক দিন চট্টগ্রামে বসবাসরত প্রবাসীদের জন্য সরাসরি চট্টগ্রাম টু আবুধাবী ফ্লাইট চালুর ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 179 People

সম্পর্কিত পোস্ট