চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

শোক দিবস উপলক্ষে বিজিএমইএর দোয়া মাহফিল

১৬ আগস্ট, ২০২০ | ৮:৫৫ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

শোক দিবস উপলক্ষে বিজিএমইএর দোয়া মাহফিল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪৫তম শাহাদাত বার্ষিকী পালন করেছে বিজিএমই। চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে আজ রবিবার আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিজিএমইএ’র সহ-সভাপতি জনাব এ.এম. চৌধুরী সেলিম-এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিজিএমইএ’র পরিচালক অঞ্জন শেখর দাশ, খন্দকার বেলায়েত হোসেন, মোহাম্মদ আতিক, এনামুল আজিজ চৌধুরী, প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবউদ্দীন আহমেদ, এস.এম. আবু তৈয়ব, প্রাক্তন সহ-সভাপতি  মোহাম্মদ ফেরদৌস, হেলাল উদ্দীন চৌধুরী, এস.এম. সাজেদুল ইসলাম, এম.ডি.এম. মহিউদ্দীন চৌধুরী, কাজী মাহাবুব উদ্দীন জুয়েল, সৈয়দ নজরুল ইসলাম, সাইফ উল্লাহ মনসুরসহ পোশাক শিল্পের মালিকবৃন্দ।

বিজিএমইএ’র সহ-সভাপতি এ,এম, চৌধুরী সেলিম বক্তব্যের শুরুতে  জাতির জনক স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন। তিনি বলেন- বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে একটি স্বাধীন স্বনির্ভর বাংলাদেশ গড়ে তোলা। আমরা গার্মেন্টস্ শিল্পের উদ্যোক্তাগণ তাঁর আদর্শকে ধারণ করে বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধু জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ পেয়েছি আমরা। আজ আমরা গর্বের সাথে নিজেদেরকে স্বাধীন দেশের নাগরিক হিসেবে বিশ্বের সামনে তুলে ধরতে পারছি। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নকে এগিয়ে নেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

সভায় অন্যান্যদের মধ্যে আলোচনায় আরো অংশগ্রহণ করেন প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবউদ্দীন আহমেদ, এস.এম. আবু তৈয়ব, প্রাক্তন সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, প্রাক্তন পরিচালক হেলাল উদ্দিন চৌধুরী ও এম.ডি.এম. মহিউদ্দীন চৌধুরী এবং বিজিএমইএ’র সদস্য আবদুল হালিম দোভাষ। অনুষ্ঠান পরিচালনা করেন বিজিএমইএ চট্টগ্রামের ধর্ম বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান ও প্রাক্তন পরিচালক সাইফ উল্লাহ্ মনসুর। আলোচনা শেষে ১৫ আগষ্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত এবং কোভিড-১৯ মহামারী থেকে আশু মুক্তি কামনা করে  বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 152 People

সম্পর্কিত পোস্ট