চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্ত্বা’
‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্ত্বা’

১৫ আগস্ট, ২০২০ | ১:৩২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্ত্বা’

বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্ত্বা, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন স্থানে আয়োজিত কর্মসূচিতে তাই প্রমাণিত হচ্ছে।
বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন স্থান থেকে পাঠানো আমাদের প্রতিনিধিদের সংবাদে আরও উল্লেখ করা হয়েছে, যথাযোগ্য মর্যাদায় আজ সকাল থেকেই জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।
জাতির জনকের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আজ শনিবার (১৫ আগস্ট) আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে রয়েছে- বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ-মাহফিল, কোরআন খতম, আলোচনা সভা, প্রদীপ প্রজ্জ্বলন ইত্যাদি।

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্ত্বা’
আমাদের বান্দরবান প্রতিনিধি মিনারুল হক জানান, আজ শনিবার (১৫ আগস্ট) সকালে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন পার্বত্য মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরে জেলা পরিষদ, জেলা প্রশাসন, পুলিশ, জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
এছাড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া মাহফিল কোরআন খতম, জেলা পরিষদ ও জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও জেলা ছাত্রলীগের পক্ষ থেকে প্রদীপ প্রজ্বলনের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে জেলা শহর ও উপজেলা গুলোতে সারা দিনই ছিল নানা অনুষ্ঠান। এদিকে জেলা পরিষদে দিবসটি উপলক্ষে হতদরিদ্রদের মাঝে সাহায্য বিতরণসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্ত্বা’

অন্যদিকে, নাইক্ষ্যংছড়িতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনকের শাহাদাত বার্ষিকী পালন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীগ সভাপতি ও চেয়ারম্য অধ্যাপক মো.শফি উল্লাহ ও নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল হক নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেন, উপজেলা ভাইস চেযারম্যান মংলাওয়ে মার্মা, উপজেলা শিক্ষা অফিসার ত্রিরত্ন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আবু তাহের কোম্পানি, সাধারণ সম্পাদক মো. ইমরান, সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যন তসলিম ইকবাল চৌধুরী, আওয়ামী লীগে যুগ্ম সম্পাদক ডা. সিরাজুল হক, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি ও আওয়ামীলীগ দপ্তর সম্পাদক শামীম ইকবাল চৌধুরী, ভারপ্রাপ্ত সা. সম্পাদক জাহাঙ্গীর আলাম কাজল, সদর ইউপি চেয়ারম্যন নুরুল আবছার ইমন, সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল সক্তার, যুবলীগের সহসভাপতি মো. হোসেন উপজেলা ছাত্রলীগের সভাপতি বদুরুল্লাহ বিন্দু সাধারণ সম্পাদক রেজাউল করিম,কলেজ ছাত্র লীগের সাবেক সভাপতি ইরফান মাহাবুব রায়হান সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমুসহ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণসহ আলোচনা সভায় উপস্থিত ছিলেন। উপজেলা আওয়ামী লীগ অস্থায়ী কার্যালয়ে দোয়া মাহফিল ও কোরআন খতম অনুষ্ঠান সম্পন্ন করা হয় ।

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্ত্বা’

এছাড়া, বোয়ালখালী উপজেলার সৈয়দপুর এ নূর ব্লসম স্কুলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মিলাদ, দোয়া মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে বলে জানান বোয়ালখালী সংবাদদাতা সেকান্দর আলম বাবর।

আজ শনিবার (১৫ আগস্ট) সকালে স্কুল অডিটোরিয়োমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক ও সম্পাদক সেকান্দর আলম বাবর। বক্তব্য রাখেন সহকারী শিক্ষক মো. ফজলুল কবির, সজল দাশ, সুদীপ বড়ুয়া, সেজুয়ান হোসেন ফয়সল, রীতা তালুকদার, মঞ্জুর মোরশেদ, ইমরান হোসেন, জাবেদ হোসেন টিপু, নাসরিন আকতার পিংকি, উম্মে আইমান রিপা, সৈয়দা ফারজানা আনজুমান, আঁখি আকতার মীম প্রমুখ।আলোচনা শেষে মিলাদ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মৌলানা নুরুল হুদা রেজভী।

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্ত্বা’

মহেশখালীর সংবাদদাতা এ.এম হোবাইব সজীব জানান, মাতারবাড়ীতে আওয়ামী লীগের ইউনিয়ন শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
আজ শনিবার (১৫ আগস্ট) শনিবার এই দিবস উপলক্ষ্যে খতমে কোরআন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসব কর্মসূচীতে অংশ নেন জেলা পরিষদ সদস্য মাস্টার রুহুল আমিন, আওয়ামী লীগ নেতা মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জিএম ছমি উদ্দিন, সাধারণ সম্পাদক এস.এম আবু হায়দার, সাবেক চেয়ারম্যান কবির আহমদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সমাজ কল্যান সম্পাদক মোহাম্মদ কুতুব রানা, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শত্তকত ইকবাল মুরাদ, উপজেলা শ্রমিকলীগের সহ-সাংগঠিনক সম্পাদক আবু মুসা কলিম উল্লাহ, ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক কাইয়ুম, মাদ্রাসা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ শাহরিয়া প্রমূখ। এছাড়াও অসংখ্য আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 127 People

সম্পর্কিত পোস্ট