চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

নকল কয়েল তৈরির কারখানা সিলগালা : জরিমানা ১ লাখ ৮০ হাজার

২৭ জুলাই, ২০২০ | ৯:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নকল কয়েল তৈরির কারখানা সিলগালা : জরিমানা ১ লাখ ৮০ হাজার

নগরীর পতেঙ্গা কাঠগড় প‌শ্চিম মুস‌লিমাবাদ এলাকার সুই‌টি ট্রেডার্স নামের নকল মশার কয়েল তৈ‌রির কারখানা‌টি সাম‌য়িক সিলগালা করেছে ভোক্তা অধিকার। বিএস‌টিআইয়ের ভূয়া মান চিহ্ন ব‌্যবহার করায় প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া নগরীর ডেইল পাড়া এলাকার জে‌ কে ক‌র্পোরেশন  অননুমোদিত মশার কয়েল তৈ‌রি ও পণ্যের গুণগত মান নির্ণয়ের ব‌্যবস্থা না রাখায়  ৮০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করেন জাতীয় গোয়েন্দা সংস্থা বন্দর ও চট্টগ্রাম জোনের কর্মকর্তারা।

আজ সোমবার (২৭ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অ‌ভিযান প‌রিচালনা করেন।

অ‌ভিযানে ৬ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে এক লক্ষ আট হাজার টাকা  জ‌রিমানা করা হয়েছে বলে জানান চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। তিনি বলেন, আকবরশাহ্ থানার কৈবল‌্যধাম এলাকার নীড় কসমেটিককেেএক ‌ভোক্তার অ‌ভি‌যোগের প্রেক্ষি‌তে ১৮০ টাকার সেপ‌নিল ২৫০ টাকায় বিক্রয় করায় চার হাজার জ‌রিমানা করা হয়। একই প্রতিষ্ঠান‌কে অননুমোদিত কসমে‌টিক্স রাখায় আরও তিন হাজার জ‌রিমানা করে সতর্ক করা হয়। নিউ মনছুরাবাদের মোল্লা স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় দুই হাজার জ‌রিমানা করা হয়।
পাহাড়তলী থানার উত্তর কাট্টলীর কামাল স্টোরকে একই অপরাধে তিন হাজার টাকা জরিমানা করা হয়। ক‌র্নেল জোন্স রো‌ডের মোহাম্মদ আলী এন্ড ব্রাদার্সকে ডেট‌লের মূল‌্য কাটাকা‌টি, মেয়াদোত্তীর্ণ শিশু খাদ‌্য (চকলেট) সংরক্ষণ করায় দশ হাজার জ‌রিমানা করে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়। এছাড়া  পতেঙ্গা থানার পি এন ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ছয় হাজার টাকা জরিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 145 People

সম্পর্কিত পোস্ট