চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

পাহাড় কাটা: ৪ জনকে ১৫ লাখ টাকা জরিমানা

২৭ জুলাই, ২০২০ | ৮:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পাহাড় কাটা: ৪ জনকে ১৫ লাখ টাকা জরিমানা

কলেজ বানানোর নামে পাহাড় কেটে বালু বিক্রির দায়ে সাতকানিয়ার রাশেদ হােসেন শিকদার (দুলু) নামের এক ব্যাক্তিকে আট লাখ টাকা জরিমানা করা হয়। শুধু রাশেদ হোসেন নয় অনুমোদন না নিয়ে পাহাড় কাটার দায়ে একই এলাকার  মােজাফফর আহমেদ ও রেজাউল করিমকে দুই লাখ টাকা ও বান্দরবান চৌধুরী মার্কেটের মাে. জামাল উদ্দীন চৌধুরীকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। 

আজ সোমবার  (২৭ জুলাই) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম (অঞ্চল) কার্যালয়ের পরিচালক মােহাম্মদ মােয়াজ্জম হােসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোয়াজ্জেম হোসাইন জানান, ‘কলেজ বানানোর জন্য অল্পকিছু পাহাড় কাটার প্রয়োজন হলে অনুমোদন নিয়ে কাটলে আমরাও সহযোগিতা করতাম। কিন্তু রাশেদ হােসেন শিকদার (দুলু)  কলেজকে সাইনবোর্ড বানিয়ে মাটির ব্যবসা করেছেন। তিনি বেপরোয়াভাবে নির্বিচারে পাহাড় কেটেছে। আমাদের টিম তদন্ত করে পাহাড়কাটার সত্যতা পেয়েছে। সব যাচাই করে তাকে আট লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নির্দিষ্ট সময়ে জরিমানা বা ক্ষতিপূরণ প্রদান ও পাহাড় কাটা বন্ধের আদেশ প্রতিপালনে ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সর্তক করেছেন মােহাম্মদ মােয়াজ্জম হােসাইন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 200 People

সম্পর্কিত পোস্ট