চট্টগ্রাম শনিবার, ১৫ আগস্ট, ২০২০

ফটিকছড়িতে ৩০ শয্যার কোভিড-১৯ হাসপাতাল উদ্বোধন
ফটিকছড়িতে ৩০ শয্যার কোভিড-১৯ হাসপাতাল উদ্বোধন

২৭ জুলাই, ২০২০ | ৬:০১ অপরাহ্ণ

ফটিকছড়ি সংবাদদাতা

ফটিকছড়িতে ৩০ শয্যার কোভিড-১৯ হাসপাতাল উদ্বোধন

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার হিসেবে ফটিকছড়ি উপজেলা সদরে ২০ শয্যা সরকারি হাসপাতালকে ৩০ শয্যার কোভিট-১৯ হাসপাতালে উন্নীত করা হয়।

আজ সোমবার (২৭ জুলাই) ভার্চুয়াল পদ্ধতিতে এ হাসপাতালের উদ্বোধন করেন সংসদ সদস্য ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের সভাপতি ছৈয়দ নজিবুল বশর আলহাসানী মাইজভান্ডারী। এটি দেশে উপজেলা পর্যায়ে গড়ে উঠা প্রথম এবং একমাত্র কারোনা হাসপাতাল।

এ সময় সাংসদ সদস্য বলেন, এই হাসপাতালের মাধ্যমে উপজেলার গরীব মানুষেরা বিনামূল্যে করোনার চিকিৎসা পাবে। সরকারের তিনতলা বিশিষ্ট হাসপাতালটি ২০০৭ সালে নির্মাণের পর থেকে জনবল নিয়োগ না হওয়ায় অচল ছিল। পরিত্যক্ত এ হাসপাতাল ভবনটি সংস্কার করে সম্পূর্ণ কোভিড-১৯ হাসপাতালে রূপান্তরে কয়েক কোটি টাকার প্রয়োজন দেখা দেয়। পরে হাসপাতাল গড়তে প্রয়োজনীয় অর্থ যোগানের জন্য স্থানীয় সাংসদ থেকে শুরু করে সর্বস্তরের জনগণ এগিয়ে আসে। সবার সহযোগিতায় দুই কোটি টাকার পাশাপাশি অনেক বিত্তবানরা হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিয়ে এগিয়ে আসে। আজ উদ্বোধন করা হলেও রোগী ভর্তি করা হবে আগামী ২রা আগস্ট থেকে। হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের দিনে তিন বেলা খাবারের ব্যবস্থা রাখা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিভাগীয় কমিশনার এবি এম আজাদ, চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক ডা. মো. হাসান শাহরিয়ার, সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বিসহ আরও অনেকে।

পূর্বকোণ/সাজ্জাদ-এএ

The Post Viewed By: 94 People

সম্পর্কিত পোস্ট