চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

পল্লী সঞ্চয় ব্যাংকের চুরি হওয়া সাড়ে ২২ লাখ টাকার অর্ধেক উদ্ধার, গ্রেপ্তার ২

২৭ জুলাই, ২০২০ | ৩:৫৩ অপরাহ্ণ

লামা সংবাদদাতা

পল্লী সঞ্চয় ব্যাংকের চুরি হওয়া সাড়ে ২২ লাখ টাকার অর্ধেক উদ্ধার, গ্রেপ্তার ২

আলীকদম উপজেলার আমার বাড়ি আমার খামার প্রকল্পের (পল্লী সঞ্চয় ব্যাংক) চুরি হওয়া সাড়ে ২২ লাখ টাকার ১২ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার (২৭ জুলাই) সকাল ১০টায় লামা হতে এ টাকা উদ্ধার করা হয় বলে জানিয়েছে আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন।

লামার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রিজওয়ানুল ইসলাম প্রতিবেদককে বলেন, টাকা চুরির ঘটনার মূল হোতা আলীকদমে আমার বাড়ী আমার খামার প্রকল্পের (পল্লী সঞ্চয় ব্যাংক) নৈশ প্রহরী উসাইসুই মার্মাকে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে তার অবস্থান নিশ্চিত করে পুলিশ। পরে রাঙ্গামাটি সদর সার্কেল ও সদর থানার সহযোগিতা চাওয়া হয়। বিষয়টিকে গুরুত্ব দিয়ে আজ সোমবার ভোরে সদর থানার পুলিশ রাঙ্গামাটি জেলা সদরের রিজার্ভ বাজার এলাকায় শান্তি আবাসিক হোটেলে অভিযান চালায়। অভিযানে চুরির ১০ লাখ ৪৩ হাজার টাকাসহ নৈশ প্রহরী উসাইসুই মার্মাকে আটক করে। পরে তার বক্তব্যের সূত্র ধরে লামা পৌরসভার ৪নং ওয়ার্ডের মীম ফিলিং স্টেশনের শাহীন ডেকোরেশন দোকানের গোডাউন থেকে একটি কালো ব্যাগে রাখা ১২ লাখ টাকা উদ্ধার করা হয়। এসময় চুরির টাকা রাখার দায়ে পুলিশ মো. শাহীনকে (৩২) গ্রেপ্তার করা হয়। সে লামা পৌরসভার পার্শ্ববর্তী বমু বিলছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের মাইট্টটিলা এলাকার মৃত আবু তাহের এর ছেলে।

জানা যায়, রবিবার দুপুরে আলীকদম পল্লী সঞ্চয় ব্যাংকের নৈশ প্রহরী উসাইসুই মার্মা ব্যাংকের সাড়ে ২২ লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেলে রবিবার বিকেলে আলীকদম থানায় মামলা করে আমার বাড়ী আমার খামার প্রকল্পের (পল্লী সঞ্চয় ব্যাংক) সমন্বয়ক ফেরদৌসী আক্তার। তারপরে টাকা উদ্ধারে মাঠে নামে পুলিশ। অবশেষে সোমবার ভোরে তাকে রাঙ্গামাটি জেলা সদরের রিজার্ভ বাজার এলাকার শান্তি আবাসিক হোটেল থেকে ১০ লাখ ৪৩ হাজার টাকাসহ আটক করে রাঙ্গামাটি সদর থানার পুলিশ। লামা হতে ১২ লাখ ও উসাইসুই মার্মার কাছ থেকে ১০ লাখ ৩৪ হাজার টাকা উদ্ধার হয়। বাকী ১৬ হাজার টাকা সে খরচ করেছে বলে পুলিশকে জানায়। উসাইসুই মার্মার লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের তুলাতলি এলাকার বাসিন্দা।

তবে এই ঘটনায় আলীকদম আমার বাড়ী আমার খামার প্রকল্পের (পল্লী সঞ্চয় ব্যাংক) সমন্বয়ক ফেরদৌসী আক্তার ও মাঠ সহকারী সাইদুল হাসানের যথেষ্ট দায়িত্বে অবহেলা রয়েছে বলে মনে করেন পল্লী সঞ্চয় ব্যাংকের সাধারণ সদস্যরা। তাদের দায়িত্বে অবহেলার কারণে এতগুলো টাকা চুরি হওয়ার মতো ঘটনা ঘটেছে।

আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন বলেন, ১২ লাখ টাকাসহ তাদের দুইজনকে আটক করেছে পুলিশ।

 

 

পূর্বকোণ/রফিকুল-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 202 People

সম্পর্কিত পোস্ট