চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

এবার টিকিটের জন্য দৌড়ঝাঁপ

২৭ জুলাই, ২০২০ | ১২:২৪ অপরাহ্ণ

নওশের আলী খান

ট্রেন-বাসের অগ্রিম টিকিট বেচাকেনা বাড়ছে

এবার টিকিটের জন্য দৌড়ঝাঁপ

আরও ৫দিন পর পবিত্র ঈদুল আজহা। গণপরিবহন বন্ধ থাকায় রমজানের ঈদে (ঈদুল ফিতর) বিভিন্ন জেলার অনেক বাসিন্দা গ্রামে যেতে পারেননি। কিন্তু এবার কোরবানির ঈদে গণপরিবহন চালু থাকায় অন্যান্য জেলার লোকজন গ্রামে স্বজনদের সাথে ঈদ করার প্রস্তুতি নিচ্ছেন। এ কারণে ট্রেন ও বাসে অগ্রিম টিকেট ক্রয়, বুকিং চলছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আকলিমার বাড়ি চাঁদপুর। তিনি আত্মীয়ের বাসায় থেকে পড়াশুনা করছেন। গত ঈদে তিনি চট্টগ্রামে ছিলেন। এবার বাড়িতে ঈদ করার জন্য ৩০ জুলাইয়ের মেঘনা এ´প্রেসের অনলাইন টিকিট বুকিং করতে গিয়ে কোন টিকেট পাননি। শেষ পর্যন্ত তিনি ঐদিন বাসে করে যাওয়ার জন্য সৌদিয়া’য় অগ্রিম টিকিট বুক করেন।

পূর্বাঞ্চল রেলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী জানান, ঈদ উপলক্ষে চট্টগ্রাম থেকে দৈনিক তিনটি ট্রেন যাতায়াত করবে। ঢাকাগামী সুবর্ণ, সিলেটগামী উদয়ন ও চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস। প্রত্যেকটি ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে দিয়ে দেয়া হয়েছে। ৫ দিন পূর্বে থেকে অগ্রিম টিকিট দেয়া হচ্ছে। তিনি বলেন, সুবর্ণ এক্সপ্রেসের টিকিট সংখ্যা মোট ৮৯৯। করোনায় সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য টিকিট ছাড়া হয়েছে ৪৫৪টি। অনুরুপ উদয়ন’র ৫৯৬ টিকিটের স্থলে ৩৯৮ এবং মেঘনা’র ৯২৮টি টিকিটের স্থলে ৪৬৪টি।

এদিকে বাসেও চলছে অগ্রিম টিকিট বুকিং। সৌদিয়া পরিবহনের ম্যানেজার সেলিম রেজা জানিয়েছেন, ঢাকা রুটে ২৯ ও ৩০ জুলাই দু’দিনে ১০টি করে বাস থাকবে। এরিমধ্যে ২০টি টিকিট বিক্রি হয়েছে। তাদের সাতক্ষীরা রুটে ৪টি, খুলনা রুটে ২টি, যশোর রুটে ১টি, সিলেট রুটে ৩টি গাড়ি চলাচল করবে।
এস আলম পরিবহনের ম্যানেজার মো. মনির হোসেন জানান, ঢাকা রুটে ২৯ ও ৩০ জুলাই দু’দিনে ১০টি করে বাস থাকবে। এরইমধ্যে কিছু অগ্রিম টিকিট বিক্রি হয়েছে।

সোহাগ পরিবহনের ম্যানেজার মো. জাকির হোসেন জানান, যাত্রীর অবস্থা অনুসারে বাস ছাড়া হবে। তবে ঢাকার যাত্রী কম। অন্যান্য জেলার ২৯ ও ৩০ জুলাইয়ের ৩০টি টিকিট বিক্রি হয়েছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 96 People

সম্পর্কিত পোস্ট