চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

কতিপয় জনপ্রতিনিধি ইয়াবা ব্যবসায় জড়িত : উইং কমান্ডার আজিম

২৬ জুলাই, ২০২০ | ৮:৩৯ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

কতিপয় জনপ্রতিনিধি ইয়াবা ব্যবসায় জড়িত : উইং কমান্ডার আজিম

কক্সবাজারের কতিপয় জনপ্রতিনিধি ও বিভিন্ন সেক্টর ইয়াবা ব্যবসায় সরাসরি সম্পৃক্ত রয়েছে বলে অভিযোগ করেছেন র‌্যাব উইং কমান্ডার মোহাম্মদ আজিম আহমেদ । আজ রোববার (২৬ জুলাই) সকালে র‌্যাব-১৫ এর কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়কালে র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার মোহাম্মদ আজিম এ কথা বলেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের কারনে ইয়াবা ব্যবসা মূলত বন্ধ করা যাচ্ছেনা। রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পকে কেন্দ্র করে ইয়াবা ব্যবসা গড়ে উঠছে। সেখানে রোহিঙ্গা শরনার্থীরা জড়িয়ে পড়ছে। পুরো দেশে ইয়াবা ব্যবসার বিস্তৃতি ঘটানোর পেছনে রোহিঙ্গাদের একটা বড় ভুমিকা রয়েছে।

গণমাধ্যমকর্মীদের মাদক ব্যবসা বন্ধ করতে পরামর্শ, মাদক ব্যবসা সম্পর্কে সঠিক তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতার আহবান জানিয়ে উইং কমান্ডার মোহাম্মদ আজিম আহমেদ বলেন, ইয়াবা ব্যবসায় জড়িত কেউ ছাড় পাবে না। শহর থেকে গ্রাম যেখানেই ইয়াবা বা মাদক ব্যবসায়ি সেখানেই যাবে র‌্যাব। তবে প্রয়োজন সঠিত তথ্যের। দেশের স্বার্থে, ভবিষ্যত প্রজম্মকে বাচাঁতে মাদক নির্মূলে গণমাধ্যমসহ সবাইকে একযোগে কাজ করার আহবান জানিয়ে র‌্যাব-১৫ উইং কমান্ডার আজিম আহমেদ আরো বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের ‘শূন্য সহিঞ্চুতা’ নীতির আলোকে গত ১৬ মাসে ধরে মাদকের বিরুদ্ধে র‍্যাব-১৫ এর অভিযান সব সময় ছিল এবং আগামীতেও অব্যাহত থাকবে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ইয়াবা ব্যবসা যে পরিমান কমার কথা, সে পরিমান আদৌ কমেনি। বরং পাইকারী এবং খুচরা পর্যায়ে ইয়াবা ব্যবসার বিস্তৃতি আরো বাড়ছে। এতে, নতুন প্রজন্ম ক্ষতিগ্রস্থ হচ্ছে। আগামী প্রজন্মের স্বার্থে সবাইকে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে ইয়াবার চাহিদা বেড়ে যাওয়ায় ইয়াবা পাচার বাড়ছে এবং বেশ কিছু জনপ্রতিনিধি, রাজনীতিবিদ সহ বিভিন্ন সেক্টরের এতে সম্পৃক্ততা রয়েছে। তাদের কারণেও ইয়াবা ব্যবসা কমছেনা বলে উইং কমান্ডার আজিম আহমেদ মন্তব্য করেন।
এই মতবিনিময় সভায় র‌্যাব-১৫’র মেজর মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার বিধান চন্দ কর্মকার সহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় কক্সবাজার এবং উখিয়ার বিভিন্ন প্রিন্ট, অনলাইন এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 
পূর্বকোণ / আরআর- মানিক

শেয়ার করুন
The Post Viewed By: 247 People

সম্পর্কিত পোস্ট