চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

নকল স্বর্ণের বার দেখিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৫

২৬ জুলাই, ২০২০ | ৩:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নকল স্বর্ণের বার দেখিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৫

নকল স্বর্ণের বার তৈরি করে সাধারণ মানুষকে প্রতারিত করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয় একদল প্রতারক চক্র। আগে থেকেই যেকোন যাত্রীবাহী পরিবহনে যাত্রী সেজে বসে থাকে কয়েকজন।

সাধারণ যাত্রী উঠার কিছুক্ষণ পরে চালক হঠাৎ করে তাদের বলে, ‘ভাই বা আপা, আমি পড়ালেখা জানি না। আমার চাচা চিঠিসহ এই বক্সটা আমাকে দিয়েছেন অথবা আমি বক্সটা কুড়িয়ে পেয়েছি। দেখেন তো কী লেখা আছে?” যাত্রীরা প্রতারণাপূর্ণ চিঠিটি পড়ে মনে করে পিতলের তৈরি বারটি আসল সোনার বার। ‘তখন ওই চালক এবং ছদ্মবেশী অন্য সদস্যরা যাত্রীদেরকে নকল বারটি কিনতে উদ্বুদ্ধ করে। যাত্রীরা ফাঁদে পড়লে বারটি কিনে নেন অথবা তাদের কাছে থাকা আসল গহনার বিনিময়ে নিয়ে প্রতারিত হন।

চট্টগ্রামের হাটহাজারী থানার ধোপার দীঘিরপাড় এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ প্রতারক চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব-৭। প্রতারণার কাজে ব্যবহৃত ৩২ টি নকল স্বর্ণের বারও উদ্ধার করা হয়েছে।  

গ্রেপ্তারা হলেন- হলেন জসিম উদ্দিন (৪২), মো. ওসমান রুবেল (২৯), মোঃ সোলাইমান (৩৫), মোঃ ইদ্রিস (৫৮) ও আবু জাহেদ (৩৬)।

শনিবার (২৩ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে হাটহাজারী থানাধীন ধোপার দীঘিরপাড়ে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। রবিবার (২৬ জুলাই) র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন পূর্বকোণকে বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৩২টি নকল স্বর্ণের বার, ৯টি শিরিষ কাগজ, ০৩ টি টেষ্টার, ১০ টি স্ক্রু ড্রাইভার, ১টি তাতাল, ১টি রেত, ১টি নোজ প্লায়ার্স, ১টি প্লায়ার্স, ১টি অটো রেঞ্জ, ১টি হেক্স ফ্রেম, ২টি হেক্স ব্লেড, ১টি গহনার বক্স, ১টি হিট সীল, ৬টি নাট, ৫টি বফ সাবান টুকরা এবং ১টি রেঞ্জ উদ্ধার করা হয়েছে। এছাড়াও প্রতারণার কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়।

তিনি আরো বলেন,  ‘তারা নিজেরাই বারটি রাস্তায় ফেলে নিজেরা কুড়িয়ে নিয়ে পেয়েছি বলে চিৎকার দিয়ে সাধারণ পথচারীদের প্রতারিত করে। এছাড়াও তারা সাধারণ যাত্রী বা পথচারীদের চেতনানাশক মলম ব্যবহার করে অজ্ঞান করে সর্বস্ব লুট করে নেয়।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট