চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনায় অসহায়দের পাশে শার্প মুভমেন্ট

২৫ জুলাই, ২০২০ | ৬:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনায় অসহায়দের পাশে শার্প মুভমেন্ট

করোনাকালের শুরু থেকেই খাদ্য ও চিকিৎসা সামগ্রী নিয়ে বন্দর এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সামাজিক সংগঠন শার্প মুভমেন্ট। পোর্ট কলোনী,মুন্সীপাড়া,হালিশহর এলাকায় খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি জুনের শুরুতেই করোনা রােগীদের অক্সিজেনের অভাব দূর করার জন্য ‘পে ইট ফরােয়ার্ড, নেসার ফাউন্ডেশনের সহযােগিতায় সংগঠনটির তত্বাবধানে ‘বন্দর অক্সিজেন ব্যাংক’ এর মাধ্যমে ২৪ ঘন্টা জরুরি সেবা শুরু করা হয় যা এখনাে চলমান।

শার্প মুভমেন্টের উপদেষ্টা মো.শওকত হোসেন বলেন, দেশে চলমান এই সংকটে সরকারি-বেসরকারি সাহায্য অপ্রতুল। তাই আমরা যে যার জায়গা থেকে সাধ্যমত যদি চেষ্টা করছি  যাতে করে নিম্ম আয়ের লোকজনের কষ্ট কিছুটা হলেও লাঘব হয়। প্রতিবেশী হিসেবে তারা আমাদের স্বজনের মত। আমরাই আমাদের স্বজনদের পাশে দাঁড়াব।

এ প্রসঙ্গে বন্দর কর্তৃপক্ষ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রেজাউল আবেদীন জানান, করোনা কালে শার্প মুভমেন্টের এই উদ্যোগ চরম প্রশংসনীয়। তাদের এই কাজ অব্যাহত রাখবে বলে তিনি । আশাবাদ ব্যক্ত করেন। করোনা আইসোলেশন সেন্টার চট্টগ্রামে চিকিৎসাধীন রোগীদের জন্য ৩ শার্প মুভমেন্টের পক্ষ থেকে সহায়তা করা হয়। এছাড়া ও সচেতনতা তৈরির লক্ষ্যে বন্দর এলাকায় বিভিন্ন পয়েন্টে স্যানিটাইজার দিয়ে হাত ধােয়া কর্মসূচি পালন করা হয়। জুনের শুরুতে করোনা রােগীদের অক্সিজেনের অভাব দূর করার জন্য পে ইট ফরােয়ার্ড ও নেসার ফাউন্ডেশনের সহযােগিতায় শার্প মুভমেন্ট “বন্দর অক্সিজেন ব্যাংক” এর মাধ্যমে ২৪ ঘন্টা জরুরি সেবা শুরু করা হয় যা এখনাে চলমান।

বন্দর অক্সিজেন ব্যাংকের সমন্বয়ক ইয়াসিন আহমেদ জানান, নিজস্ব প্যানেল ডাক্তার এর পরামর্শে রোগীকে আমাদের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ২৪ ঘন্টা অক্সিজেন সেবা দেয়া হচ্ছে লকডাউন করা বাসাগুলােতে আমরা বাজার পৌঁছে দিয়েছি। এছাড়া আমাদের টিম অ্যাজমা রােগীদের জন্য নেবুলাইজার সেবা দিয়ে যাচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলবে আমাদের এই অক্সিজেন সেবা।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 207 People

সম্পর্কিত পোস্ট