চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বেড়ানোর কথা বলে অপহরণ, অস্ত্রসহ বন্ধু গ্রেপ্তার

২৫ জুলাই, ২০২০ | ১২:৪৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বেড়ানোর কথা বলে অপহরণ, অস্ত্রসহ বন্ধু গ্রেপ্তার

বেড়ানো কথা বলে নগরীর সদরঘাট থানাধীন পশ্চিম মাদারবাড়ি থেকে মামুন হোসেন নামে এক গাড়ি চালককে অপহরণ করা হয়েছে। তবে অপহরণের তিন দিনের মাথায় অপহৃত গাড়িচালক মামুন হোসেনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। একই সাথে অপহরণকারী একজনে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। আজ শুক্রবার (২৪ জুলাই) ফটিকছড়ির ভুজপুর এলাকার গহীন পাহাড় থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি হলো খাগড়াছড়ি জেলার পানছড়ির চিং থোয়াই মারমা। তার বিরুদ্ধে ফটিকছড়ি থানায় একটি অস্ত্র আইনে মামলার পাশাপাশি সদরঘাট থানায় আরও একটি মামলা হয়েছে। মামুন হোসেনের ভাই সাইফুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করেন।

উদ্ধার হওয়া গাড়িচালক মামুন হোসেন কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার নারায়নপুরী গ্রামের মো. আবুল কালামের ছেলে। সে তার পরিবারের সাথে নগরীর সরদঘাট থানার পশ্চিম মাদারবাড়ি এলাকায় বসবাস করেন।

মামলার এজহারে বলা হয়, মামুন পেশাদার একজন গাড়িচালক। আসামি মিলন চাকমা কদমতলী এলাকার একটি হোটেলে কর্মরত থাকা অবস্থায় মামুনের সাথে পরিচয় হয়। পরবর্তীতে মিলন চাকরি ছেড়ে দিলে মামুন তাকে একটি ট্রাকের হেলপার হিসেবে কাজ পাইয়ে দেয়। এরমধ্যে দুইজনের সুসম্পর্ক গড়ে ওঠে। গত ৩/৪ মাস আগে দুইজনে বেড়াতে যায়। ওই সময় মিলনের বন্ধু চিং থোয়াই মারমার সাথে পরিচয় হয় মামুনের। এর মধ্যেই গত ২০ জুলাই রাত ৮টার দিকে মিলন ও চিং থোয়াই মারমা পূণরায় বেড়াতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। কিন্তু পরদিন মামুনের ব্যবহৃত মোবাইল নম্বর থেকে মিলনকে আটকে রাখা হয়েছে। ২০ লাখ টাকা না দিলে মামুনকে মেরে ফেলা হবে।

বিষয়টি নিশ্চিত করে সদরঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলুর রহমান ফারুকী পূর্বকোণকে বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ফটিকছড়ির একটি পাহাড়েরর গভীর এলাকা থেকে অপহৃত মামুনকে উদ্ধার করা হয়। এসময় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় চিং থোয়াই মারমাকে। অপর আসামি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পূর্বকোণ/আইএইচ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 146 People

সম্পর্কিত পোস্ট