চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিদেশগামী নমুনা পরীক্ষায় ৮ জনের পজেটিভ চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক

২৪ জুলাই, ২০২০ | ১২:১৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বিদেশগমনেচ্ছু ৮ যাত্রীর করোনা পজেটিভ হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) পর্যন্ত ৩৫১ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের পজেটিভ আসে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, বিদেশগমনেচ্ছু যাত্রীদের করোনা টেস্ট করতে গত ২০ জুলাই থেকে সিভিল সার্জন কার্যালয়ে রেজিস্ট্রেশন শুরু হয়। প্রথমদিন ৬৩ এবং দ্বিতীয় দিন ২৮৮ জনের পরীক্ষা করা হয়। এতে মাত্র ৮জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে। রেজিস্ট্রেশনের জন্য প্রথম দিন একটি বুথ বসানো হলেও পরের দিন থেকে আরও একটি বুথ বাড়ানো হয়।

করোনা টেস্ট করতে বিদেশগামী যাত্রীদের জেলা সিভিল সার্জন কার্যালয়ে সাড়ে তিন হাজার টাকা প্রদান করে রেজিস্ট্রেশন করতে হয়। পরে সেখানেই ইপিআই ভবনের নিচতলায় দুটি বুথে নমুনা সংগ্রহ করা হয়। সংগ্রহীত নমুনা ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে পাঠানো হয়।

এর আগে গত ১৮ জুলাই বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষার সনদ বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। এরপর বিদেশগামী যাত্রীদের পরীক্ষা করানোর জন্য ১৬টি ল্যাব নির্দিষ্ট করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট