চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টেকনাফে ১ কোটি ১৯ লাখ টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফে ১ কোটি ১৯ লাখ টাকার ইয়াবা উদ্ধার

উখিয়া সংবাদদাতা

২১ জুলাই, ২০২০ | ৯:২৯ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে সাড়ে ৩৯ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। উপজেলার হ্নীলা ইউনিয়নের ছুড়িখাল এমজি পোস্ট সংলগ্ন নাফ নদীর তীর এলাকা থেকে সোমবার (২০ জুলাই) দিবাগত রাত ৩টায় ইয়াবাগুলো উদ্ধার করা হয়। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

ফয়সল হাসান খান বলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ছুড়িখাল চেকপোস্ট সংলগ্ন মোচনী লবণ মাঠ বরাবর নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান প্রবেশ করবে- এমন তথ্যের ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহল দল ওই এলাকায় অভিযান চালানো হয়। কিছুক্ষণ পরে ছুড়িখাল লবণ মাঠ দিয়ে তিন ব্যক্তিকে নাফ নদীর তীর হতে কূলে উঠতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এ সময় মাদক কারবারিরা দূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে অন্ধকারের সুযোগে একটি ব্যাগ ফেলে দ্রুত গ্রামের ভিতর দিয়ে পালিয়ে যায়। পরে টহল দল ওই এলাকা তল্লাশি করে পাচারকারীদের ফেলে যাওয়া ব্যাগটি উদ্ধার করে। পরবর্তীতে উদ্ধারকৃত ব্যাগটি থেকে আনুমানিক ১ কোটি ১৯ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৩৯ হাজার ৬শ’ ৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, নদীসহ পার্শ্ববর্তী এলাকায় সারা রাত অভিযান পরিচালনা করেও কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। এগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

 

 

 

 

 

পূর্বকোণ/হামিদ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট