চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে শিক্ষা উপ-মন্ত্রী নওফেল

১৯ জুলাই, ২০২০ | ৫:০৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে শিক্ষা উপ-মন্ত্রী নওফেল

নগরীর চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। আজ রবিবার সকালে তিনি সেখানে নবনির্মিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট, সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট থেকে রোগীদের ২৫০ বেডে সরবরাহ করার জন্য অক্সিজেন লাইন এবং রোগীদের বেডের সংস্কার কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এছাড়া তিনি চিকিৎসা সেবা গ্রহণকারী এবং স্বাস্থ্যসেবা প্রদানকারীদের খোঁজখবর নেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ সার্বিক চিকিৎসা ব্যবস্থা ও হাসপাতালের চলমান উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে উপ-মন্ত্রীকে অবহিত করেন।

পরিদর্শন কালে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র একান্ত প্রচেষ্টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আধুনিক ও উন্নতমানের চিকিৎসা সামগ্রী যুক্ত হয়েছে। তিনি আরো বলেন, সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টে সাধারণ রোগীদের অক্সিজেন সমস্যা খুব দ্রুত মিটবে। করোনা চিকিৎসায় আরও বেশি সুফল পাবেন রোগীরা। চট্টগ্রামে করোনা আক্রান্তদের চিকিৎসা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান শিক্ষা উপ-মন্ত্রী।

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন ডা. মোহাম্মদ আব্দুল্লাহ, ডা.  বিজন কুমার নাথ, ডা. আশফাক আহমেদ, ডা. আবুল হোসেন শাহীন, ডা.  গোলাম মোস্তফা জামাল, ওসি কোতোয়ালি মোহাম্মদ মহসিন প্রমুখ।

উল্লেখ্য, শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর সংসদীয় আসনের অন্তর্গত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদানের শুরুর পর থেকে তিনি বিভিন্ন সময় সুরক্ষা সামগ্রী প্রদান করেন। তাছাড়াও চতুর্থ শ্রেণীর আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৩৬ জন অস্থায়ী কর্মচারী বেতন না পাওয়ার কারণে কষ্টের কথা শুনে ১৩ জুন তাদের প্রণোদনা হিসেবে প্রতিজনের জন্য ৮ হাজার টাকা করে মোট ৩ লক্ষ টাকা প্রদান করেন। তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের অধীনে পরিচালিত হলি ক্রিসেন্ট হাসপাতালে নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহেরও ব্যবস্থা করেছেন।

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 206 People

সম্পর্কিত পোস্ট