চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

সর্বশেষ:

লামা বন বিভাগের উদ্যোগে ২০ হাজার ৩২৫টি চারা বিতরণ

১৬ জুলাই, ২০২০ | ৫:৩৭ অপরাহ্ণ

লামা সংবাদদাতা

লামা বন বিভাগের উদ্যোগে ২০ হাজার ৩২৫টি চারা বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ১ কোটি চারা বিতরণের অংশ হিসাবে লামা বন বিভাগের উদ্যোগে ২০ হাজার ৩২৫টি চারা বিতরণ করার উদ্যোগ হাতে নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) বেলা ১১টায় লামা উপজেলা পরিষদ চত্বরে অতিথিরা কয়েকটি চারা রোপন করে চারা বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। চারা রোপণ শেষে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়।

“গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ” ও “মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান” এ স্লোগানে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন ও লামা বন বিভাগের সহায়তায় ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষ চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস.এম কায়চার, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা জয় বণিক, লামা সদর রেঞ্জ কর্মকর্তা নুরে আলম হাফিজ সহ প্রমূখ।

বিভাগীয় বন কর্মকর্তা এস.এম কায়চার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে উপজেলা বন ও পরিবেশ কমিটির অনুমোদনক্রমে লামা বন বিভাগের আওতাধীন লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি ৩টি উপজেলায় প্রাথমিক-মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে ২০ হাজার ৩২৫টি চারা বিতরণ করা হবে।
পূর্বকোণ/রফিকুল-এএ

The Post Viewed By: 100 People

সম্পর্কিত পোস্ট