চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

সর্বশেষ:

চমেকে ১৬ জনের বিরুদ্ধে মামলা: তিন সংগঠনের প্রতিবাদ
চমেকে ১৬ জনের বিরুদ্ধে মামলা: তিন সংগঠনের প্রতিবাদ

১৫ জুলাই, ২০২০ | ১১:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চমেকে ১৬ জনের বিরুদ্ধে মামলা: তিন সংগঠনের প্রতিবাদ

চমেকের ইন্টার্ন চিকিৎসক, ছাত্রলীগ ও ছাত্রসংসদের ১৬ জনের বিরুদ্ধে মামলার দায়েরের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা, চমেকের ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন ও ছাত্রসংসদ। বুধবার (১৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো পৃথক তিনটি প্রতিবাদ লিপিতে তারা এ প্রতিবাদ জানায়।

এর আগে গত ১২ জুলাই চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি ঘটনা হয়। যেখানে পুলিশ ও ইন্টার্ন চিকিৎসকসহ ছাত্রলীগের ১৬ জন আহত হয় বলে দাবি করেন উভয় পক্ষ। ঘটনার একদিন পর ১৩ জুলাই রাতে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল গ্রুপের পাঁচলাইশ থানায় ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার আসামিরা সকলেই নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী।

গণমাধ্যমে পাঠানো পৃথক প্রতিবাদ লিপিতে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিথ্যা মামলা প্রত্যাহারসহ জড়িতদের শাস্তির দাবি করেন চিকিৎসকদের সংগঠন বিএমএসহ এ তিন সংগঠন।

সংগঠনটির প্রতিবাদ লিপিতে আরও বলা হয়, ওই দিন সকাল ১০ টায় সদ্য যোগদানকারী শিক্ষানবিশ চিকিৎসকদের শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করেন হাসপাতাল কর্তৃপক্ষ। পূর্বনির্ধারিত এই অনুষ্ঠান শুরুর পূর্বে শিক্ষা উপ-মন্ত্রী হাসপাতাল পরিদর্শনে আসবেন এবং কর্তৃপক্ষের কাছে দুটো হাইফ্লো ন্যাসাল ক্যানুলা প্রদান করবেন। এমন খবরে পূর্বনির্ধারিত শপথ গ্রহণ অনুষ্ঠান দুই ঘন্টা পিছিয়ে দুপুর ১২ টায় আয়োজনের সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। মন্ত্রী মহোদয় হাসপাতাল ত্যাগ করার পরেই শিক্ষানবিশ চিকিৎসকগণ পূর্বনির্ধারিত শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য প্রস্তুতি নেন। সেই মুহূর্তেই শপথ গ্রহণ অনুষ্ঠান বানচালের হীন উদ্দেশ্যে কতিপয় বহিরাগত সন্ত্রাসী ও কিছু উশৃঙ্খল শিক্ষার্থী চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক ও চমেকসুর নেতৃবৃন্দের উপর হামালা চালায় এবং তাদের লাঞ্চিত করেন। ওই সময় কয়েকজন চিকিৎসকও আহত হয়।

কিন্তু পরিস্থিতি আরো ঘোলাটে করার জন্যে বহিরাগত সন্ত্রাসীরা পরবর্তীতে পাঁচলাইশ থানায় একাধিক চিকিৎসক ও চমেকসু নেতৃবৃন্দের বিরুদ্ধে তাদের ওপর হামলার মিথ্যে মামলা দায়ের করেন। যা একইসাথে হাস্যকর, উদ্দেশ্যপ্রণোদিত ও চিকিৎসক সমাজের একতা বিনষ্টের একটি হীন অপচেষ্টা ছাড়া আর কিছুই নয় বলেও উল্লেখ করা হয় প্রতিবাদ লিপিতে।

 

 

 

 

পূর্বকোণ/আইএইচ-আরপি

The Post Viewed By: 205 People

সম্পর্কিত পোস্ট