চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বোনানজায় বাসি গরুর মাংস, জরিমানা ২০ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই, ২০২০ | ১২:১৫ পূর্বাহ্ণ

নগরীর কাস্টমস মোড় এলাকার বোনানজা রেস্টুরেন্টের ডিপফ্রিজে মেয়াদোত্তীর্ণ মোড়কজাত গরুর মাংস পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার (১৫ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক অভিযানে এ জরিমানা করা হয়। একই দিনে আকবরশাহ্, পাহাড়তলী, আগ্রাবাদ, বন্দর, পাঁচলাইশ ও চকবাজার থানা এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ১১ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত মাংস, কোমল পানীয়, মেয়াদবিহীন ও অননুমোদিত ওষুধ ধ্বংস করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, আকবরশাহ্ থানার ফিরোজশাহ্ কলোনির আল্লাহ্ ভরসা স্টোরকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় রাখায় ৫ হাজার, সাফিয়া ট্রেডার্সকে ৫ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত পণ্য ধ্বংস করা হয়।

পাহাড়তলী থানার একে খান মোড়ের আম্মান ফুডকে উৎপাদনের তারিখ মেয়াদবিহীন বেকারি পণ্য বিক্রি করায় ৫ হাজার, সততা ফার্মেসিকে অনিবন্ধিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

চকবাজারের জলিলের মুরগির দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ১ হাজার, রবিউলের মুরগির দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

পাঁচলাইশ থানার সুগন্ধা আবাসিকের রুবি ফার্মেসিকে ইভেরা-১২ ওষুধের মোড়কের মূল্য পরিবর্তন করে বেশি দামে বিক্রির প্রস্তাব করায় ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকার শাপলা স্টেশনারিকে ২২০ টাকার স্যাভলন ২৭০ টাকায় বিক্রি করায় ৫ হাজার, পিরামিড স্টেশনারিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এএল-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট