চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

সর্বশেষ:

বোনানজায় বাসি গরুর মাংস, জরিমানা ২০ হাজার টাকা

১৬ জুলাই, ২০২০ | ১২:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বোনানজায় বাসি গরুর মাংস, জরিমানা ২০ হাজার টাকা

নগরীর কাস্টমস মোড় এলাকার বোনানজা রেস্টুরেন্টের ডিপফ্রিজে মেয়াদোত্তীর্ণ মোড়কজাত গরুর মাংস পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার (১৫ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক অভিযানে এ জরিমানা করা হয়। একই দিনে আকবরশাহ্, পাহাড়তলী, আগ্রাবাদ, বন্দর, পাঁচলাইশ ও চকবাজার থানা এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ১১ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত মাংস, কোমল পানীয়, মেয়াদবিহীন ও অননুমোদিত ওষুধ ধ্বংস করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, আকবরশাহ্ থানার ফিরোজশাহ্ কলোনির আল্লাহ্ ভরসা স্টোরকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় রাখায় ৫ হাজার, সাফিয়া ট্রেডার্সকে ৫ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত পণ্য ধ্বংস করা হয়।

পাহাড়তলী থানার একে খান মোড়ের আম্মান ফুডকে উৎপাদনের তারিখ মেয়াদবিহীন বেকারি পণ্য বিক্রি করায় ৫ হাজার, সততা ফার্মেসিকে অনিবন্ধিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

চকবাজারের জলিলের মুরগির দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ১ হাজার, রবিউলের মুরগির দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

পাঁচলাইশ থানার সুগন্ধা আবাসিকের রুবি ফার্মেসিকে ইভেরা-১২ ওষুধের মোড়কের মূল্য পরিবর্তন করে বেশি দামে বিক্রির প্রস্তাব করায় ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকার শাপলা স্টেশনারিকে ২২০ টাকার স্যাভলন ২৭০ টাকায় বিক্রি করায় ৫ হাজার, পিরামিড স্টেশনারিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এএল-আরপি

The Post Viewed By: 174 People

সম্পর্কিত পোস্ট