চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

সর্বশেষ:

বান্দরবানে লকডাউন শিথিল হলেও চালু হচ্ছে না গণপরিবহন

১৫ জুলাই, ২০২০ | ৮:৫২ অপরাহ্ণ

বান্দরবান সংবাদদাতা

বান্দরবানে লকডাউন শিথিল হলেও চালু হচ্ছে না গণপরিবহন

বান্দরবান ও লামা পৌরসভায় লকডাউন শিথিল করা হলেও আপাতত চালু হচ্ছে না গণপরিবহন ।  দোকানপাট ব্যবসা-প্রতিষ্ঠান সব কিছু আগের মত খোলা  তবে অভ্যন্তরীণ সড়কগুলোতে হালকা যানবাহন চলাচল করবে। সেইসাথে কাঁচামালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের গাড়িও চলাচল করবে।

বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানিয়েছেন করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বান্দারবান ও লামা পৌরসভায় জারিকৃত লকডাউনের সময়সীমা বুধবার শেষ হয়েছে। লক ডাউনের জারিকৃত এলাকায় বর্তমানে সকাল ছয়টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের দোকানপাট খোলা রাখা যাবে। অভ্যন্তরীণ সড়ক ও বান্দরবান থেকে কেরানীহাট পর্যন্ত হালকা যানবাহন চলাচল করতে পারবে। তবে গণপরিবহন এবং দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে বান্দরবান শহরের কিছু নির্দিষ্ট এলাকায় কোরবানির পশুর হাট বসবে। করোনার সংক্রমণ কিছুটা কমে আসায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জেলা প্রশাসক জানিয়েছেন।

বান্দরবানে সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ২৫ শে জুন থেকে প্রশাসন বান্দরবান পৌর এলাকা ও লামা পৌর এলাকাকে রেড জোন ঘোষণা করে লকডাউন করে। এসময়ে ঔষধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট ও বাজার বন্ধ করে দেয়া হয়। বিভিন্ন এলাকা স্থানীয়ভাবেও লকডাউন করা হয়। তবে সংক্রমনের হার ধীরে ধীরে কমে আসায় লকডাউন পুরোপুরি উঠিয়ে নেওয়া না হলেও শিথিল করা হয়েছে বলে প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন।

পুর্বকোণ /  মিনারুল-আরআর

The Post Viewed By: 81 People

সম্পর্কিত পোস্ট