চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

১৫ জুলাই, ২০২০ | ৮:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনায় মানুষের পাশে ‘নিঃশ্বাসের বন্ধু’

করোনা আক্রান্তের হার সারাদেশে কিছুটা কমে এলেও গত দুই সপ্তাহে প্রায় তিন হাজার মানুষ আক্রান্ত হয়েছে। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে তাতে আতংক থাকলেও জীবিকার প্রয়োজনে অনেকটা স্বাভাবিকের মতোই চলছে । সরকারি উদ্যোগ ছাড়া আগের মতো তেমনটা চোখে পড়েনা ব্যাক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ। এমন সময়ে করোনা আক্রান্ত ও সাধারণ রোগীদের পাশে দাঁড়িয়েছে  নগরীর চান্দগাঁও এলাকার ‘নিঃশ্বাসের বন্ধু’  সংগঠনটি। সংগঠনটির পক্ষ থেকে দেয়া হচ্ছে ফ্রী অক্সিজেন, নেবুলাইজার ও চিকিৎসাসেবা।

নগরীর চান্দগাঁও থানাধীন গোলাম আলী নাজির পাড়ায়  স্থানীয় কিছু উদ্যমী তরুণ ও যুবক ‘নিঃশ্বাসের বন্ধু’ নামের এ প্ল্যাটফর্মের মাধ্যমে জরুরি মুহূর্তে সাধারণ মানুষের পাশে থেকে এসব সেবা দিয়ে যাচ্ছে। প্রথম দিকে তারা ফ্রি অক্সিজেন, নেবুলাইজার ও অক্সিমিটার সরবরাহ করলেও সর্বশেষ তারা ডাক্তারের মাধ্যমে  চিকিৎসাসেবা দেয়ার উদ্যোগ নিয়েছেন। পাশাপাশি তারা চিকিৎসাসেবা নিতে আসা অস্বচ্ছল মানুষকে বিনামূল্যে ওষুধ সরবরাহ করবেন বলেও জানান উদ্যোক্তারা।

গোলাম আলী নাজির পাড়া পুলের গোড়া এলাকায় একটি অস্থায়ী কার্যালয় থেকে এসব সেবা দেওয়া হচ্ছে এলাকাবাসীকে। সপ্তাহে পাঁচ দিন সন্ধ্যা ৭টা থেকে ৯টা পর্যন্ত এ চিকিৎসাসেবা দেয়া হবে। চিকিৎসা সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। জামান চৌধুরী শিপলুর উপস্থাপনায় এম আবুল মনসুর রুমেল এতে সভাপতিত্ব করেন।

গোলাম আলী নাজির পাড়া জামে মসজিদের খতিব আল্লামা মোহাম্মদ জসিম উদ্দীন সায়েদের দোয়া মাহফিলের মাধ্যমে শুরু অনুষ্ঠানে বক্তব্য দেন ডা. মোহাম্মদ শাখাওয়াত হাসান চৌধুরী, ডা. আব্দুল মালেক, মো. কামাল উদ্দীন, মো. গিয়াস উদ্দীন, মো. নাছির উদ্দীন। উপস্থিত ছিলেন কাজী পারভেজ, বদরুল আলম, আবু বক্কর বাবু, মো. আব্দুল্লাহ, আবুল হাসনাত, মো. এরশাদ হোসেন প্রমুখ। এলাকাবাসী জরুরি মুহূর্তে চিকিৎসার প্রয়োজন ( ০১৮১৯৬২১১২০, ০১৬২৫৯৯০৬৭১, ০১৮১৯০৩৩৬৮১) নাম্বারে এ যোগাযোগ করলে সংগঠনের কর্মীরা জরুরি চিকিৎসা সামগ্রি প্রয়োজনে বাসায় পৌঁছে দেবেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 192 People

সম্পর্কিত পোস্ট