চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

১৫ জুলাই, ২০২০ | ৮:০১ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

উখিয়ার লোকালয়ে অবৈধ স’মিলের রমরমা বাণিজ্য

কক্সবাজারের উখিয়ায় বনবিভাগের কর্তা ব্যক্তিদের বৃদ্ধাগুলি প্রদর্শন করে রুমখাঁ বাজারসহ বিভিন্ন এলাকায় চলছে অবৈধ স’মিলের  রমরমা বাণিজ্য। এটা নিয়ে এলাকাবাসী প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করলেও অদৃশ্য কারণে কোন পদক্ষেপ চোখে পড়ছে না।

স্থানীয় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে শামশুল আলম, গিয়াস উদ্দিন ও রিয়াজুল হকসহ একাধিক ব্যক্তি  জানান, এসব স’মিলে হাজার হাজার ঘনফুট অবৈধ কাঠ নিয়মিত মজুদ থাকে। বিভিন্ন দপ্তরে উক্ত স’মিলের বিরুদ্ধে অভিযোগ করায় স’মিল মালিকরা তাদের হুমকি ধমকি দিয়ে আসছে।

এ প্রসঙ্গে উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. নিকারুজ্জামানের সাথে আলাপ করা হলে তিনি বলেন, অবৈধ স’মিল মালিকদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত গঠন করে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

উখিয়া বনরেঞ্জ কর্মকর্তা তরিকুর রহমান অবৈধ স’মিলের বিরুদ্ধে গভীর ক্ষোভ প্রকাশ করে বলেন, স্থানীয় দালাল চক্রের কারণে স’মিল গুলো উচ্ছেদ করা সম্ভব হচ্ছে না। তিনি বলেন, বন রেঞ্জ এসব অবৈধ স’মিল উচ্ছেদ করার প্রস্তুতি নেওয়ার আগেই স’মিল কতৃৃপক্ষ খবর পেয়ে যায়। যে কারণে যথাযথ অভিযোগ বাস্তবায়ন সম্ভব হয় না।

কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মোঃ নাজমুল হুদা জানান, অবৈধ স’মিলের বিরুদ্ধে তিনি একটি অভিযোগ পেয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

পূর্বকোণ / আরআর-মানিক

শেয়ার করুন
The Post Viewed By: 198 People

সম্পর্কিত পোস্ট