চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সাতকানিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

১৪ জুলাই, ২০২০ | ২:৪৭ অপরাহ্ণ

রাঙামাটি সংবাদদাতা

রাঙামাটিতে পিসিআর ল্যাবের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

রাঙামাটি মেডিকেল কলেজের নীচতলায় নির্মাণাধীন পিসিআর ল্যাবে বৈদ্যুতিক সংযোগের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন-মো. আজিজ (২৮) এবং মো. আনোয়ার (২৬)। দুজনে রাঙামাটি শহরের রিজার্ভ বাজারে ভাড়া বাসায় থাকতেন। এদের দেশের বাড়ি ঈশ্বরদীতে।

আজ মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ১১টার দিকে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। বসুন্ধরা গ্রুপের অর্থায়নে এই পিসিআর ল্যাবের নির্মাণ কাজ শুরু হয় এ মাসেই।

রাঙামাটি জেনারেল  হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর জানিয়েছেন, মেডিকেল কলেজের নীচতলায় পিসিআর ল্যাবের বিদ্যুৎ সংযোগের কাজ হচ্ছিলো। তারা পাইপ স্থাপন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। আমরা দ্রুত তাদের জরুরী বিভাগে নিয়ে আসি, ততক্ষণে তারা দুজনই মারা গেছেন।

পিসিআর ল্যাবের অবকাঠামো নির্মাণ কাজে নিয়োজিত সংস্থা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম সানোয়ার জানিয়েছেন, সেখানে বিদ্যুতের কোন পুরনো লাইন ছিল না। কিন্তু কি কারণে কিভাবে তারা বিদ্যুৎস্পৃষ্ট হলেন, বৃষ্টির কারণে কোথাও কোন সমস্যা হলো কিনা, সেটা অধিকতর তদন্ত শেষেই বলতে পারব আমরা।

নিহতদের সাথে থাকা শ্রমিক হারুন জানিয়েছেন, বিদ্যুতের সংযোগের জন্য খনন কাজ করার সময় পানির প্রয়োজন হলে আমি পানি আনতে যাই। এসে দেখি তারা দুজন ড্রেনে পড়ে আছে। ওখানে যে বিদ্যুতের লাইন আছে, সেটা আমাদের কেউ বলে নাই। সেখানে আগেই ড্রেন করা ছিল। আমরা শুধু পাইপ বসানোর জন্য খনন করছিলাম।

নিহত আজিজের ভাই আমান অভিযোগ করেছেন, আমার ভাইকে ডেকে এনে হত্যা করা হয়েছে। কারণ একটা কাজে নিয়োজিত করা হয়েছে কিন্তু তাদের কেন বলা হলো না যে, সেখানে পুরনো বিদ্যুৎ লাইন আছে।

ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন জানিয়েছেন, বিদ্যুৎপৃষ্ট হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ মর্গে আছে। উর্ধ্বতনদের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

ভিআইপি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই নির্মাণ কাজ তদারকি করছিল। কিন্তু দুর্ঘটনার পর ঘটনাস্থলে তাদের কাউকে পাওয়া যায়নি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 185 People

সম্পর্কিত পোস্ট