চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১৩ জুলাই, ২০২০ | ৬:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চুরি- ছিনতাই হওয়া মোবাইল মিলছে অভিজাত শো রুমে!

চুরি ও ছিনতাই হওয়া মোবাইলের আইএমইআই পরিবর্তন করে ছড়াদামে বিক্রি হয় নগরীর অভিজাত মার্কেটগুলোর শো রুমে। রবিবার (১২ জুলাই) বিকাল সাড়ে পাঁচটায় আইএমইআই( ইন্টারন্যাশানাল মোবাইলস্টেশন ইকুইপমেন্ট আইডেনটিটি) পরিবর্তনকারী চক্রের সদস্য আহসান হাবীব গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত আহসান হাবীব চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের আবুল কাশেমের সন্তান।

কোতোয়ালি থানা এসআই সজল কান্তি দাশ জানান, গ্রেপ্তারকৃত আহসান হাবীব নগরীর নানা স্থানে হারানো, চুরি ও ছিনতাই হওয়া মোবাইলগুলো নানা প্রক্রিয়ায় রিয়াজউদ্দিন বাজার কেন্দ্রিক বিভিন্ন মোবাইল দোকানে চলে আসে। পরবর্তীতে দোকানদাররা আহসান হাবীবের মাধ্যমে মোবাইল সেটের মূল আইএমইআই পরিবর্তন করেন। তার কাছ থেকে দুইটি ল্যাপটপ, সিমকার্ড, কয়েকটি মোবাইল সেট, লক খোলার বিভিন্ন সফটওয়্যার ও সরঞ্জামসহ ডিভাইস জালিয়াতির কাজে ব্যবহৃত নানা জিনিস উদ্ধার করা হয়েছে। সে বিভিন্ন চোরাই মোবাইল ও বিদেশ থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা মোবাইলের লক খোলা ও আইএমইআই পরিবর্তনের কৌশলও আয়ত্ব করেন। আইএমইআই পরিবর্তনের পর এসব মোবাইল নগরীর অভিজাত মার্কেটগুলোর শো রুমে বিক্রি করা হয় উচ্চমূল্যে। সে তামাকুমন্ডি লেন হাসিনা হক মার্কেটের ‘সেল টেকনোলজি’র মালিক।

কোতোয়ালি থানার ওসি মো মহসীন জানান, গোপন সূত্রে খবর পেয়ে আহসান হাবিবকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আহসান হাবীব পুলিশকে জানায়, মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তনের এ কাজে সে মূলত ইন্টারনেট ভিত্তিক বিভিন্ন মোবাইল কোম্পানীর সফটওয়্যার ব্যবহার করেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 238 People

সম্পর্কিত পোস্ট