চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১৩ জুলাই, ২০২০ | ২:৪৪ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবির ঝর্ণায় পড়ে ছাত্রলীগ কর্মীর মৃত্যু

পাহাড়ে গাছ দেখতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণায় পড়ে গিয়ে মারা গেছেন স্থানীয় এক যুবক। আজ সোমবার (১৩ জুলাই) কলা অনুষদের পাশের ঝর্ণায় তলিয়ে যাওয়ার পর দুপুর ১টার দিকে ডুবুরি দল তার লাশ উদ্ধার করে।

মৃত ওই যুবকের নাম সাইফুল ইসলাম মুন্না (২৪)। তিনি হাটহাজারীর ফতেপুর এলাকার আলম ফকির বাড়ির সিরাজুল হকের ছেলে এবং হাটহাজারী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের কর্মী বলে জানা যায়।
বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, ‘ঝর্ণার পাশের স্থানীয় লোকজন পাহাড়ে বিভিন্ন ধরনের সবজি চাষাবাদ ও গাছ রোপণ করে। সোমবার বেলা ১১টার দিকে পাহাড়ে গাছ দেখতে গেলে মুন্না ঝর্ণার খাদে পড়ে যান।

তিনি আরও বলেন, ‘টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে চবির ঝর্ণায় তীব্র স্রোত সৃষ্টি হয়। এতে পড়ে যাওয়া ব্যক্তি সাঁতরে উঠতে পারেনি। আমরা শোনা সাথে সাথেই হাটহাজারী ফায়ার স্টেশনে খবর দিই। দুপুর ১টার দিকে তার মরদেহ উদ্ধার করে হাটহাজারী ফায়ার সার্ভিসের ডুবুরি দল।’

হাটহাজারী ফায়ার সার্ভিসের সহকারী কর্মকর্তা ও টিম লিডার মো. আবু জাফর বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরী টিম ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করে। পরে শহর থেকে আরও একটি ডুবুরী টিম উদ্ধার অভিযানে যোগ দেয়। চার সদস্যের ডুবুরী টিম টানা তিন ঘণ্টা চেষ্টার পর মরদেহ উদ্ধার করে। 
এর আগে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ বিভাগের প্রথমবর্ষের দুই শিক্ষার্থী ঝর্ণা পরে নিখোঁজ হন। পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মৃত অবস্থায় তাদের উদ্ধার করে।
পূর্বকোণ/রায়হান-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 191 People

সম্পর্কিত পোস্ট