চট্টগ্রাম বুধবার, ০৫ আগস্ট, ২০২০

সর্বশেষ:

চবি উপাচার্যের স্বামী লতিফুল আলমও করোনায় আক্রান্ত

১৩ জুলাই, ২০২০ | ১২:৪১ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবি উপাচার্যের স্বামী লতিফুল আলমও করোনায় আক্রান্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের পর এবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাঁর স্বামী মো. লতিফুল আলম চৌধুরী। তিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া।

তিনি বলেন, গত শনিবার ম্যামের সাথে ওনার স্বামীর নমুনাও নেয়া হয়েছিল। তবে স্যাম্পলে সমস্যা হওয়ায় ওইদিন পরীক্ষা করা সম্ভব হয়নি। গতকাল আবারও উনার নমুনা নেয়া হয়। রাতে উনার করোনা পজিটিভ আসে। বর্তমানে তিনি বাসায় আইসোলেশনে আছেন।
তিনি আরও বলেন, প্রশাসনিক কাজে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মনিরুল হাসান ম্যামের দপ্তরে যাওয়া-আসা করায় গতকাল রাতে উনারও নমুনা নেয়া হয়েছিল। তবে আল্লাহর রহমতে স্যারের নেগেটিভ আসে।

এর আগে গত শনিবার নমুনা পরীক্ষায় চবি উপাচার্যসহ তাঁর পরিবারের সাত সদস্য করোনায় আক্রান্ত হয়। উপাচার্য ছাড়া পরিবারের অন্য সদস্যরা হলেন তার মেয়ে, তিন নাতি-নাতনি ও বাসার দুজন কেয়ার টেকার। তেমন কোনো উপসর্গ না থাকায় সবাই চিকিৎসকের পরামর্শ নিয়ে বাসায় চিকিৎসা নিচ্ছেন বলে জানা যায়। তবে উপাচার্যের বিষয়ে সিএমএইচের সঙ্গে আলোচনা করা হয়েছে, কোনো সমস্যা হলে সেখানে চিকিৎসা দেয়া হবে বলে জানা যায়।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয় কর্মচারীদের মধ্যে ত্রাণ বিতরণ ও আর্থিক সহায়তা প্রদানসহ বিভিন্ন রকম সেবামূলক কাজে সক্রিয়ভাবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এছাড়া সরকার নির্ধারিত সাধারণ ছুটি তুলে দেয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজ সীমিত আকারে চালিয়ে নিতে নিয়মিতই অফিস করতেন তিনি।

এর আগে ক্যাম্পাসে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৪ জুলাই থেকে সপ্তাহ ১৪ দিনের জন্য লকডাউন করা হয় বিশ্ববিদ্যালয়। এ লকডাউন আরও বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বর্তমানে ক্যাম্পাস অভ্যন্তরে প্রায় ৩০ জন করোনা রোগী রয়েছেন।

পূর্বকোণ/রায়হান-এএ

The Post Viewed By: 65 People

সম্পর্কিত পোস্ট