চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১২ জুলাই, ২০২০ | ১০:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডিবি পুলিশ পরিচয়ে যুবককে জিম্মি করে টাকা দাবি, গ্রেপ্তার ৫

ডিবি পুলিশ পরিচয়ে  যুবককে জিম্মি করে এক লাখ টাকা দাবির অভিযোগে দুই নারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১১ জুলাই) রাতে কালামিয়া বাজার এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের জিম্মিদশা থেকে ঘটনার শিকার মো. মোজাফফর (২৮) নামের এক যুবককে উদ্ধার করা হয় বলে জানান বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন।

গ্রেপ্তারকৃতরা হলেন- মনোয়ারা বেগম মণি (৪০), মৌসুমি দাস (২৮), কামরুল ইসলাম (৩০), ইয়াসিন আরাফাত (২২) ও ইফতু হোসাইন (২২)।

ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, ভুক্তভোগী যুবক মোজাফফর লোহাগাড়া উপজেলার ছগির আহম্মদের ছেলে। জহুর হকার্স মার্কেটে একটি তৈরি পোশাকের দোকানে চাকরি করেন তিনি। তার (মোজাফফর) দোকান থেকে পোশাক কিনতেন মনোয়ারা।  শুক্রবার সন্ধ্যার পর রাতের খাবারের দাওয়াত দিয়ে মোজাফফরকে কালামিয়া বাজার এলাকায় ইলিয়াছ ভবনের চতুর্থ তলার বাসায় নিয়ে যান মনোয়ারা। সেখানে আগে থেকে ছিলেন মৌসুমি। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর তিন যুবক মনোয়ারার বাসায় যান। এরপর হঠাৎ আচরণ পাল্টে যায় মনোয়ারা ও মৌসুমির।

ওই তিন যুবক ডিবি পুলিশ পরিচয় দিয়ে মোজাফফর তাদের (মনোয়ারা ও মৌসুমির) সঙ্গে অনৈতিক কাজের চেষ্টা করেছে বলে অভিযোগ করেন। এসময় মোজাফফরকে গ্রেপ্তারের ভয় দেখিয়ে তার মানিব্যাগ থেকে ৩১৫০ টাকা ছিনিয়ে নেন ওই তিন যুবক। এরপর তাকে জিম্মি করে ১ লাখ টাকা দাবি করে মারধর শুরু করে।

এসময় মোজাফফর তার দোকান মালিক সাইফুলকে ফোন করে বিকাশের মাধ্যমে ৮ হাজার টাকা নিয়ে তাদের দেন। সাইফুল বিষয়টি পুলিশকে জানালে দ্রুত ওই বাসায় অভিযান চালিয়ে মোজাফফরকে উদ্ধারের পাশাপাশি মনোয়ারা ও মৌসুমিসহ ওই তিন যুবককে গ্রেফতার করে পুলিশ।
মূলত তারা পেশাদার প্রতারক। তারা ডিবি পুলিশ পরিচয় দিয়ে লোকজনের সাথে প্রতারণা করেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 207 People

সম্পর্কিত পোস্ট