চট্টগ্রাম বুধবার, ০৫ আগস্ট, ২০২০

সর্বশেষ:

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদে রাঙ্গুনিয়ায় মানববন্ধন

১২ জুলাই, ২০২০ | ৯:৩৬ অপরাহ্ণ

 রাঙ্গুনিয়া সংবাদদাতা

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদে রাঙ্গুনিয়ায় মানববন্ধন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম, হযরত মুহাম্মদ (স.) ও আল্লাহকে নিয়ে কটুক্তি করায় রাঙ্গুনিয়ায় মানববন্ধন করেছেন স্থানীয়রা। উপজেলার পদুয়া ইউনিয়নের ফলহারিয়া এলাকাবাসীর উদ্যোগে ও হযরত পাঠান আউলিয়া (রহ.) সুন্নীয়া দাখিল মাদ্রাসার ব্যবস্থাপনায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে সাম্প্রদায়িক ও আপত্তিকর কটুক্তি করায় স্থানীয় শরণাঙ্ক থের নামের এক বৌদ্ধ ভিক্ষুকে অবাঞ্ছিত ঘোষণা করেছে এলাকাবাসী। রবিবার (১২ জুলাই) বিকালে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন মাওলানা মোহাম্মদ হাকিম উদ্দিন। মাওলানা আবু নাছেরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন পদুয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহেদ, পদুয়া ইউনিয়ন গাউছিয়া কমিটির সভাপতি মাওলানা আব্দুল হালিম, রাঙ্গুনিয়া ওলামা পরিষদের সভাপতি মাওলানা মো. ফারুক, পদুয়া হিলফুল ফুজুল সংগঠনের সাধারণ সম্পাদক রমজান আলী, সুখবিলাস দারুছুন্নাহ’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান প্রমুখ।

মানববন্ধন থেকে আগামী বুধবার (১৫ জুলাই) বিকাল ৩টার সময় পদুয়ার মুক্তিযোদ্ধা বাজারে ইসলামী জনকল্যাণ পরিষদ ও সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে আরও একটি মানববন্ধনের ঘোষণা দেওয়া হয়। মানব বন্ধনে বক্তারা বলেন, পদুয়া ইউনিয়নের ফলহারিয়া এলাকায় শতাধিক একর সরকারি বনভুমি দখল, ৭৫ হাজার সরকারি বনায়নের গাছের চারা কেটে ফেলাসহ বনের জায়গায় স্থাপনা নির্মাণের অভিযোগে শরণাঙ্ক থের নামের এক বৌদ্ধ ভিক্ষুর বিরুদ্ধে মামলা দায়ের করে বন বিভাগ। এই বিষয়ে পুলিশ তদন্তে গেলে তাদের সাথেও তিনি উদ্যতপূর্ণ আচরণ করেন। পরবর্তীতে তিনি ফেসবুকে লাইভ দিয়ে সাম্প্রদায়িক নানা আপত্তিকর বিবৃতি দেন।

বক্তারা অভিযোগ করে বলেন, এই ভিক্ষুর ছবি সম্বলিত ‘রুমন হিমু’ এবং ‘রানা সাধু’ নামে দুটি ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম, মুসলমানদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) ও সৃষ্টিকর্তা মহান আল্লাহকে নিয়ে কুরুচিপূর্ণ  কটুক্তি করা হয়। পাশাপাশি বিভিন্ন সাম্প্রদায়িক উস্কানিমুলক বার্তা প্রচার করা হয়। শনিবার রাতে এই দুই ফেসবুক আইডি ব্যবহারকারীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের হয়। ছাত্রলীগ নেতা রাসেল রাসু বাদী হয়ে মামলাটি করেন।

পূর্বকোণ / জিগারুল ইসলাম- আরআর

The Post Viewed By: 184 People

সম্পর্কিত পোস্ট