চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

ঈদুল আজহার নামাজ পড়তে হবে মসজিদে

নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই, ২০২০ | ৮:৫৬ অপরাহ্ণ

করোনা ভাইরাস বিস্তার নিয়ন্ত্রণে আসন্ন ঈদুল আজহার নামাজ স্বাস্থ্যবিধি মেনে মসজিদে আদায় করতে নির্দেশনা দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণাল।  রবিবার (১২ জুলাই) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে সচিব মো. নূরুল ইসলামের সভাপতিত্বে  এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় বলা হয়, ঈদুল ফিতরের নামাজের সময় যেসব নির্দেশনা ছিল সেগুলো ঈদুল আজহার ক্ষেত্রেও তা বলবৎ থাকবে। করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদের প্রধান জামাত হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহের পরিবর্তে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।একই সঙ্গে ঈদের নামাজ শেষে কোলাকুলি না করতেও বলা হয়েছে।

সারাদেশের জেলা-উপজেলা,সিটি করপোরেশন ও পৌরসভা, সশস্ত্র বাহিনী বিভাগ, বেসরকরি সংস্থাগুলোর প্রধানরা জাতীয় কর্মসূচির আলোকে নিজ নিজ কর্মসূচি প্রণয়ন করে ঈদুল আজহা উদযাপন করবে। সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

কোরবানির পর পশুর রক্ত/বর্জ্য পদার্থের মাধ্যমে যাতে পরিবেশ নষ্ট না হয়, সে বিষয়ে সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈদুল আজহার আগের জুমার খুতবায় এ বিষয়ে মুসল্লিদের সচেতন করা হবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট