চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চমেকে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান নওফেল-রেজাউলের

নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই, ২০২০ | ৪:২৫ অপরাহ্ণ

চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য দুইটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান করেছেন চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম.রেজাউল করিম চৌধুরী।

আজ রবিবার (১২ জুলাই) চমেক হাসপাতালে এই ন্যাজাল ক্যানোলা প্রদান করা হয়। 

শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল একটি এবং মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী একটি করে মোট দুইটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস.এম হুমায়ুন কবির এর কাছে হস্তান্তর করেন।

হস্তান্তরকালে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সেবার সাথে জড়িতদের জন্য প্রণোদনা ঘোষণা সহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করেছেন। তিনি স্বাস্থ্যখাতের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং চিকিৎসা সেবার সরাসরি তদারকি করছেন বলেই বাংলাদেশ এখনো পর্যন্ত করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকট শক্ত হাতে মোকাবিলা করছে।
তিনি আরও বলেন, সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সাধ্যমত এগিয়ে এলে সরকারের পক্ষে করোনা সংকট মোকাবলা করা আরও সহজ হবে।

সীমিত সম্পদের বিপরীতে করোনা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ায় চিকিৎসক,নার্স,ওয়ার্ড বয়, হেলথ টেকনোলজিস্ট সহ স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকল-কে ধন্যবাদ জানান শিক্ষা উপ-মন্ত্রী।

এই সময় এম. রেজাউল করিম চৌধুরী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্য সেবার সাথে জড়িত সকলে রাত-দিন করোনাভাইরাসের সাথে সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে মানব সেবা করাই তাদের ধন্যবাদ।’

এ সময় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেডিকেলে কলেজের অধ্যক্ষ ডা. শামীম হাসান, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাছির উদ্দিন মাহমুদ, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সুজত পাল, সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আনোয়ারুল হক, প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ অধ্যাপিকা ডা. শাহানারা চৌধুরী, উপ পরিচালক ডা. আফতাবুল ইসলাম, সহকারী পরিচালক ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, ডা. রাজীব পালিত, সাবেক ছাত্রনেতা মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আরশেদুল আলম বাচ্চু, সাবেক কাউন্সিলর আব্দুর সবুর লিটন, সাবেক ছাত্রনেতা আজিজুল রহমান আজিজ প্রমুখ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট