চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

অনলাইন ডেস্ক

১২ জুলাই, ২০২০ | ১২:২৮ অপরাহ্ণ

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সৈয়দ আলম নামের এক যুবক নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা, ১টি এলজি ও এক রাউন্ড কার্তুজ উদ্ধারের দাবি করেছে বিজিবি।

শনিবার (১১ জুলাই) রাতে ১৪ নম্বর ব্রিজের কাছে কেয়ারী খাল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো. ছৈয়দ আলম (৩৫) টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড এলাকার মো. সৈয়দ আহমদের ছেলে।

টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, ‘টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রিজের কাছে কেয়ারী খাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে, এমন সংবাদে তাদের একটি বিশেষ টহলদল রাত ২টার দিকে অবস্থান নেয়। এসময় টহলদল এক ব্যক্তিকে নাফনদী সাঁতরে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। তিনি খালের মুখে আসার সাথে সাথে পূর্বে থেকে অপেক্ষমান দুই ব্যক্তি তার কাছে এগিয়ে যায়। টহলদল চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। তাৎক্ষণিক টহলদলটি তাদের ধাওয়া করলে সশস্ত্র ইয়াবা কারবারীরা বিজিবি সদস্যদের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ করে। এসময় বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। ফলে উভয় পক্ষের মধ্যে প্রায় ৩-৪ মিনিট গুলি বিনিময় হয়।

পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক মাদক কারবারীকে উদ্ধার করা হয়। তাকে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট