চট্টগ্রাম মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

সর্বশেষ:

আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সাত সদস্য গ্রেপ্তার

১১ জুলাই, ২০২০ | ৮:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সাত সদস্য গ্রেপ্তার

আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ । আজ শনিবার ( ১১ জুলাই)  ভোররাত পর্যন্ত কোতোয়ালি থানার পুলিশের  চলমান অভিযানে নগরীর জুবিলী রোড, আকবরশাহ ও জোরারগঞ্জ থানা এলাকা থেকে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী পুলিশ কমিশনার নোবেল চাকমা।

নোবেল চাকমা বলেন, আটককৃতরা  দীর্ঘদিন ধরে চট্টগ্রাম নগরীসহ চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলা শহর থেকে বিশেষ চাবি দিয়ে ও গাড়ীর তালা ভেঙ্গে কৌশলে মোটরসাইকেল চুরি করে আসছে ।

এস আই সজল কান্তি দাশ জানান, অভিযানে চারটি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে ।  আসামিরা চোরাইকৃত মোটরসাইকেল প্রত্যন্ত গ্রাম এলাকায় তাদের সংঘবন্ধ সদস্যের মাধ্যমে বিক্রয় করে। এজন্য তারা বিভিন্ন সময় জাল কাগজ পত্র তৈরি করে। যার প্রেক্ষিতে ভূয়া নম্বর প্লেট ব্যবহার করে মানুষকে পুরাতন মোটরসাইকেল বলে বিক্রি করে থাকে। গতকাল সাড়ে পাচঁটার দিকে কোতোয়ালী থানার জুবিলী রোড এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে মোটর সাইকেল চোর চক্রের সদস্য মেহেদী হাসান হৃদয় প্রকাশ নয়ন (২২) ও  সমীর কান্তি বনিককে (২৮)  গ্রেপ্তার করা হয়। এসময় তাদের সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেলেও পরে আসামিদেরকে নিয়ে অভিযান চালিয়ে সাড়ে দশটার দিকে আকবরশাহ সলিমপুর এলাকা থেকে মিজানুর রহমান সম্রাটকে (২৫) ও বেলায়েত হোসেন বাদশা প্রকাশ বেলালকে (২২)  গ্রেপ্তার করা হয়। তাদের থেকে তথ্য নিয়ে চোরাই মোটরসাইকেল বিক্রয়ের অন্যতম সদস্য আসাদুজ্জামানকে (৩০) জোরারগঞ্জ পূর্ব দুর্গাপুর এলাকা হইতে রাত সাড়ে দশটার দিকে গ্রেপ্তার করা হয় । এসময় তার বসত বাড়ীর কাচারী ঘর থেকে ৩টি মোটর সাইকেল উদ্ধার করি। তারপর তাদের দেয়া তথ্য অনুযায়ী অপর চোরাই মোটরসাইকেল বিক্রেতা রেজাউল করিম বাচ্চু (৪৫) কে জোরারগঞ্জ থানার রঘুনাথপুর এলাকা হইতে সাড়ে ১১টার দিকে গ্রেপ্তার করি। সেসময় তার বসতঘর থেকে ১টি পালসার চোরাই মোটরসাইকেল উদ্ধার করি। পরবর্তীতে তাদের থেকে তথ্য নিয়ে আজ শনিবার  ভোর ছয়টার দিকে অনিক দেবনাথ (২১) কে জোরারগঞ্জ থানার করেরহাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় মাদকসহ বিভিন্ন মামলা রয়েছে।

আটককৃত মেহেদী হাসান হৃদয় প্রকাশ নয়ন (২২)  চট্টগ্রামের জোরালগঞ্জ থানার বারাইয়ার হাট এলাকার  মধ্যম আজম নগর দর্জি বাড়ীর মো. আলফাসের ছেলে ,  সমীর কান্তি বনিক (২৮) পটিয়া উপজেলার হাইদগাঁও গ্রামের বড়বাড়ীর কৃষ্ণ বনিকের ছেলে, মিজানুর রহমান প্রকাশ সম্রাট (২৫) জোরালগঞ্জ থানার ২নম্বর  মরগাং ইউনিয়নের দানেশ ভূইয়া বাড়ীর সুলতান আহম্মদ প্রকাশ রূপধনের ছেলে , বেলায়েত হোসেন বাদশা প্রকাশ বেলাল (২২) জোরালগঞ্জ থানার ৭ নম্বর  কাঁটাছড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড দরবেশ আলী চকিদার বাড়ীর মনির আহম্মদের ছেলে ও  অনিক দেবনাথ(২১) জোরালগঞ্জ থানার লক্ষীর ছড়ার ,  করের হাটগানিয়াতুল উলুম হোসেনিয়া আলীম মাদ্রাসার এলাকার  শিবু দেবনাথের ছেলে , রেজাউল করিম বাচ্চু (৪৫) জোরালগঞ্জ থানার রঘুনাথপুরের, মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন বাড়ীর  মৃত আমির হোসেনের ছেলে ও  মো. আসাদুজ্জামান (৩০) জোরালগঞ্জ থানার উত্তর দূর্গাপুরের হাজী আলী আকবর মিস্ত্রী বাড়ীর মৃত কবির হোসেনের ছেলে বলে জানা গেছে।

পূর্বকোণ / আরআর

The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট