চট্টগ্রাম মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

সর্বশেষ:

টেকনাফে বন্যহাতির আক্রমণে রোহিঙ্গা নারীর মৃত্যু

১০ জুলাই, ২০২০ | ৮:২২ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

টেকনাফে বন্যহাতির আক্রমণে রোহিঙ্গা নারীর মৃত্যু

কক্সবাজারের টেকনাফে ক্যাম্প সংলগ্ন পাহাড়ে বন্যহাতির আক্রমণে এক রোহিঙ্গা নারীর মৃত্যু হয়েছে। নিহত রোহিঙ্গা নারীর নাম রাশিদা বেগম (৩০)। আজ শুক্রবার (১০ জুলাই) ভোররাতে উপজেলার লেদা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। রাশিদা বেগম একই এলাকার মরহুম মমতাজের মেয়ে।

কক্সবাজারের ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (পুলিশ সুপার) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভোররাতে ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে এক রোহিঙ্গা নারীর লাশ উদ্ধার করা হয়েছে। বন্যহাতির আঘাতে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

নতুন লেদা রোহিঙ্গা ক্যাম্পের নেতা মোস্তফা কামাল বলেন, পাহাড়ে বাগানে কাজ করতে যাওয়া ক্যাম্পের এক নারী বন্যহাতির আক্রমণে মারা গেছে। রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় একদল বন্য হাতি প্রবেশ করে। এ সময় বন্যহাতির দল দেখে লোকজন পালাতে থাকে। এতে বন্যহাতির আক্রমণে ঘটনাস্থলে তিনি মারা যান। পুলিশের অনুমতি পেলে লাশ দাফন সম্পন্ন করা হবে।

বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ বলেন, ২০১৭ সালে ২৫ আগস্ট মিয়ানমারে সহিংসতার পর উখিয়া-টেকনাফে আশ্রয় নিয়েছে বিপুল সংখ্যক রোহিঙ্গা। পাহাড়ি এলাকার গাছপালা কেটে তারা গড়ে তুলেছে অসংখ্য ঝুপড়ি ঘর। এতে বাসস্থান ও খাবার সংকটে পড়া বন্য হাতির দল বিভিন্ন সময় লোকালয়ে ঢুকে পড়েছে।এতে প্রাণহানির সংখ্যা বাড়ছে বলে জানান তিনি।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 90 People

সম্পর্কিত পোস্ট