চট্টগ্রাম মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০

সর্বশেষ:

ডা: রুমির পরিবারের পাশে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

৮ জুলাই, ২০২০ | ৮:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডা: রুমির পরিবারের পাশে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

 ডা: জাফর রুমির পরিবারের পাশে দাঁড়াল  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল। তাঁর ছোট ভাইকে হাসপাতালের অফিস সহায়ক পদে দেয়া হল চাকরি । সেইসাথে রুমির বাবাকে তিন লক্ষ টাকা ও রুমির সন্তানদের জন্য দুই লক্ষসহ ৫ লক্ষ টাকা দেয়া হবে বলে জানিয়েছেন হাসপাতালের  নির্বাহী কমিটির ট্রেজারার রেজাউল করিম আজাদ।

 ৩৭ বছর বয়সী প্রণবন্ত মিশুক এই তরুণ চিকিৎসক ডা: রুমি ছিলেন তাঁর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন বলে জানান রুমির বাবা।  যার কারণে আর্থিক সংকটে পড়ে শহর ছাড়তে প্রস্তুতি নিচ্ছিলেন তারা। এসব জেনে  মৃত এই সম্মুখযোদ্ধা চিকিৎসকের পাশে দাঁড়াল চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল।  হাসপাতালের করোনা ওয়ার্ডে  ১ জুলাই থেকে চাকরিতে যোগদান করেছে  তাঁর ভাই সৈয়দ মো. জাবেদ হোসেন।  গত ১৬ জুন মা ও শিশু হাসপাতালের নির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোরশেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্টিতব্য নির্বাহী কমিটির সভায় ডা: রুমি পরিবারের আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্ল্যেখ্য যে, গত ১৬ মে শ্বাসকষ্ট নিয়ে শিশুরোগ বিভাগের চিকিৎসক জাফর হোসেন রুমি হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থার অবনতিন হলে ১৯ মে তাকে বিকেলে তাকে এয়ার এম্বুলেন্সে ঢাকা নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন হাসপাতালের নির্বাহী কমিটির ট্রেজারার রেজাউল করিম আজাদ, কিন্তু এয়ার এ্যাম্বুলেন্স এসেও তাকে না নিয়েই চলে যায় কোভিড রোগী সন্দেহে। পরে বারবার চেষ্টা করা হলে তা পুনরায় এয়ার এম্বুলেন্সকে আনা সম্ভব হয়নি। পরে তাঁকে চমেক হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। ২৫ মে ঈদের দিন সকাল ৭টা ৪০ মিনিটে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান।

পূর্বকোণ / আরআর

The Post Viewed By: 125 People

সম্পর্কিত পোস্ট