চট্টগ্রাম শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রামবাসীর পাশে দাঁড়াল যুক্তরাষ্ট্র প্রবাসী চমেক’র প্রাক্তন শিক্ষার্থীরা
যুক্তরাষ্ট্রে চমেকের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ নর্থ আমেরিকা এলামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে চমেকের অধ্যক্ষ শামীম হাসানের কাছে চিকিৎসা সামগ্রী হস্তান্তর করছেন কলেজের প্রাক্তন শিক্ষার্থী অধ্যাপক ডা. এল এ কাদেরী, অধ্যাপক এমরান বিন ইউনুস ও পূর্বকোণ সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরী।

৮ জুলাই, ২০২০ | ৭:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামবাসীর পাশে দাঁড়াল যুক্তরাষ্ট্র প্রবাসী চমেক’র প্রাক্তন শিক্ষার্থীরা

করোনাকালে অসহায় চট্টগ্রামবাসীর পাশে দাঁড়িয়েছেন যুক্তরাষ্ট্রে বসবাসকারী চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) প্রাক্তন শিক্ষার্থীরা। দৈনিক পূর্বকোণের ‘শ্বাস নিতে চায় চট্টগ্রাম’ শিরোনামে সাহায্য প্রদানের আহবানে সাড়া দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ নর্থ আমেরিকা এলামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে আজ বুধবার (৮ জুলাই) চট্টগ্রাম মেডিকেল কলেজ অধ্যক্ষের হাতে বেশকিছু চিকিৎসা সামগ্রী তুলে দেয়া হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. এল এ কাদেরী, প্রাক্তন ছাত্র ও চমেকের প্রাক্তন অধ্যক্ষ এমরান বিন ইউনুস ও চমেকের প্রাক্তন ছাত্র দৈনিক পূর্বকোণের সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরী নর্থ আমেরিকান এলামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে এসব সামগ্রী হস্তান্তর করেন।

এলামনাই এসোসিয়েশন সূত্রে জানা যায়, প্রাথমিক পর্যায়ে সংগৃহীত অর্থে কেনা চারটা হাই ফ্লো অক্সিজেন সিস্টেম, আইসিইউ মনিটর, বিপুল সংখ্যক অক্সিজেন ক্যানুলা, অক্সিজেন মাস্ক, অক্সিজেন সরবরাহ ব্যবস্থা সংশ্লিষ্ট উপকরণ, চিকিৎসকদের জন্য পিপিই, এন নাইনটি ফাইভ মাস্ক আজ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।

এদিকে, চিকিৎসা সামগ্রী হস্তান্তর উপলক্ষে চমেক অধ্যক্ষের কার্যালয়ে সকালে অধ্যক্ষ শামীম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনায় অতিথিগণ বলেন, পূর্বকোণের ‘শ্বাস নিতে চায় চট্টগ্রাম’ শিরোনামে মানবিক আবেদন পৃথিবীময় ছড়িয়ে থাকা চট্টগ্রামের মানুষের মধ্যে গভীর শঙ্কার উদ্রেক করেছে। পূর্বকোণের মাধ্যমে তারা জানতে পেরেছে প্রিয় শহর চট্টগ্রাম খুব বিপদে আছে। করোনা ভাইরাস এসে তছনছ করে দিয়েছে স্বাস্থ্য ব্যবস্থা। হাসপাতালে জায়গা নেই, অক্সিজেনের জন্য হাহাকার করছে মানুষ। প্রতিদিনই মানুষ মারা যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের অবস্থানরত কলেজের প্রাক্তন ছাত্ররা ঋণ শোধের দায় থেকে ফান্ড রেইজিং ক্যাম্পেইন করেছেন। এলামনাই এসোসিয়েশনের মাধ্যমে সংগঠিত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জন্য অর্থ সংগ্রহ শুরু করেন। যাতে তাদের প্রিয় শহর ও শহরের মানুষগুলোর পাশে দাঁড়ানো যায়। সেই উদ্যোগের অংশ হিসেবে প্রাথমিকভাবে আজ এই চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়।

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 207 People

সম্পর্কিত পোস্ট