চট্টগ্রাম বুধবার, ০৫ আগস্ট, ২০২০

সর্বশেষ:

রাস্তায় প্রসব: মা ও নবজাতক ঠাঁই পেল বিদ্যানন্দের কোভিড হাসপাতালে
রাস্তায় প্রসব: মা ও নবজাতক ঠাঁই পেল বিদ্যানন্দের কোভিড হাসপাতালে

৭ জুলাই, ২০২০ | ৭:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাস্তায় প্রসব: মা ও নবজাতক ঠাঁই পেল বিদ্যানন্দের কোভিড হাসপাতালে

নগরীর সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালে রাস্তায় সন্তান প্রসব করার পর নবজাতকসহ মানসিক ভারসাম্যহীন এক নারীকে চিকিৎসা দেয়া হচ্ছে। পতেঙ্গার হাসপাতালটিতে সোমবার রাতে দুজনকে নেয়ার পর মায়ের অবস্থা খারাপ থাকায় তাকে রক্ত দেয়া হয়। হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, মা ও নবজাতক বর্তমানে ভালো আছেন।

সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের সমন্বয়ক মো. জামাল উদ্দিন আজ মঙ্গলবার (৭ জুলাই) জানান, সোমবার রাত ১১টার দিকে পতেঙ্গা এলাকায় হাসপাতালের অদূরে আনুমানিক ৩৫ বছর বয়সী এক নারী রাস্তায় সন্তান প্রসব করেন। বিষয়টি দেখে স্থানীয় লোকজন নবজাতকসহ তাকে হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসক ও নার্সরা বিষয়টি পুলিশকে জানিয়ে তাদের চিকিৎসা দেয়ার কাজ শুরু করে। এ সময় সন্তান জন্ম দেয়া ওই নারীর রক্তের প্রয়োজন হলে স্বেচ্ছাসেবীরা তার রক্তের গ্রুপ নির্ণয় করে এনে রক্তদান করে।

জামাল উদ্দিন আরও জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে সন্তান প্রসব করা ওই নারী ‘মানসিক ভারসাম্যহীন’। নবজাতক কন্যা সন্তান ও মা দু’জনেই সুস্থ আছেন। হাসপাতালের নন-কোভিড ওয়ার্ডে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া জানান, সন্তান প্রসব করা ওই নারী ‘মানসিক ভারসাম্যহীন’। তার নাম-ঠিকানা কিছু বলতে পারেন না। আশপাশের এলাকায় খোঁজ-খবর নেয়া হচ্ছে। ওই নারী সুস্থ হওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 146 People

সম্পর্কিত পোস্ট