চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

৫ জুলাই, ২০২০ | ১১:২৫ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, আনোয়ারা

আনোয়ারায় স্কুল ছাত্রের আত্মহত্যা: প্রধান শিক্ষকসহ সাময়িক বহিষ্কার ৩ 

আনোয়ারা উপজেলার কৈনপুরা  উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র দুর্জয় দাশের আত্মহত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ এনে স্কুল পরিচালনা কমিটি প্রধান শিক্ষকসহ তিনজনকে সাময়িকভাবে বহিষ্কার করেছে।

বহিষ্কৃতরা হলেন, প্রধান শিক্ষক সুধাংশু চন্দ্র দেবনাথ, শ্রেণি শিক্ষক শাহ আলম ও অফিস সহকারি অনুপম পাল। আজ রবিবার সকাল ১১ টায়  বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভায়  সাময়িক বহিস্কারের  সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া প্রধান শিক্ষককে সংঘটিত ঘটনায় কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

এদিকে, পরিচালনা কমিটির সভা শেষে কমিটির সদস্য ও স্কুলের শিক্ষকগণ দুর্জয়ের বাড়িতে শোকাহত পরিবারকে সান্ত্বনা দিতে যান।

এদিকে, দুর্জয়ের আত্মহত্যার ঘটনায় দোষীদের বিচার চেয়ে টাঙ্গানো ব্যানার ছিঁড়ে ফেলাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এই সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। দুই পক্ষই মারমুখী অবস্থান নেয়। স্থানীয় একটি পক্ষ জড়ো হয়ে দূর্জয়ের আত্মহত্যার ঘটনায়  বিচারের দাবি

গত ২৯ জুন  রাতে স্কুলে অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশন  করতে না পেরে দুর্জয় দাস নিজ ঘরে ‘আত্মহত্যা’ করে। এরপর থেকে দোষীদের বিচার চেয়ে স্কুলের  ছাত্রছাত্রী ও এলাকাবাসীর পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হচ্ছে।।

সকালে ম্যানেজিং কমিটির সভাশেষে বিদ্যালয়ের সভাপতি রঘুপতি সেন সাংবাদিকদেরকে বলেন, দুর্জয়ের অকাল মৃত্যুতে বিদ্যালয় পরিচালনা কমিটি, প্রতিটি সদস্য, শিক্ষক- শিক্ষিকাগণ অত্যন্ত মর্মাহত এবং দুঃখিত।  তিনি বলেন দায়িত্বে অবহেলার দায়ে প্রধান শিক্ষক,  শ্রেণি শিক্ষক ও অফিস সহকারীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। ঘটনায় সাত সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পূর্বকোণ/ আনোয়ার- এস

শেয়ার করুন
The Post Viewed By: 350 People

সম্পর্কিত পোস্ট