চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

৫ জুলাই, ২০২০ | ১২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অনুমোদনহীন খাদ্য উৎপাদন ও অধিকমূল্যে পণ্য বিক্রি, ৫ দোকানিকে জরিমানা

নগরীর পাহাড়তলী ও কাজীর দেউড়িতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৪ জুলাই) নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন ও গালিব চৌধুরীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন ও অধিকমূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির দায়ে চার দোকানিকে মোট  হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন বলেন, পাহাড়তলীর আম্মান বেকারি ও ইলিয়াস বেকারির কারখানায় অভিযান চালিয়ে বিএসটিআই’র অনুমোদন ছাড়া অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও বেকারি পণ্য উৎপাদন করার হাতেনাতে প্রমাণ পাওয়া যায়। এ কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আম্মান বেকারিকে ৫ হাজার টাকা ও ইলিয়াস বেকারিকে ৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় বিক্রেতা এবং কর্মীদের স্বাস্থ্য বিধি মেনে ও বিএসটিআইয়ের অনুমোদন সাপেক্ষে খাদ্য উৎপাদনের জন্য নির্দেশ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, কাজীর দেউড়ি এলাকায় অভিযান চালিয়ে দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের চেয়ে অধিক মূল্যে আদা, রসুন বিক্রি করায় মেসার্স রুবেল স্টোর ও মেসার্স ইলিয়াস স্টোরকে ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 126 People

সম্পর্কিত পোস্ট