চট্টগ্রাম শনিবার, ১৫ আগস্ট, ২০২০

সর্বশেষ:

ছদ্মবেশেও গ্রেপ্তার এড়াতে পারেনি লোকমান হত্যার পলাতক আসামি

৪ জুলাই, ২০২০ | ৫:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ছদ্মবেশেও গ্রেপ্তার এড়াতে পারেনি লোকমান হত্যার পলাতক আসামি

মাটি কাটা দিনমজুরের ছদ্মবেশ ধরেও গ্রেপ্তার এড়াতে পারল না বাকলিয়ার লোকমান হত্যা মামলা পলাতক আসামি এমদাদুল হক আকাশ (২২)।

হত্যাকাণ্ডের একবছরের বেশি সময় পর শুক্রবার রাতে পটিয়ার হুলাইন এলাকা থেকে এজাহারভুক্ত এই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এমদাদুল হক আকাশ পটিয়া উপজেলার হুলাইন এলাকার মো. আবদুল মান্নানের ছেলে। তিনি বাকলিয়া থানাধীন ডিসি রোড এলাকায় থাকতেন।

গত বছর এপ্রিলে চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় কিশোরদের বিরোধে বড়রা জড়িয়ে লোকমান হোসেন নামে এক যুবককে  গুলি করে হত্যা করে। এই হত্যাকাণ্ডের প্রধান আসামি সাইফুল ইসলাম পুলিশ হেফাজতে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছিলেন। জিয়াউদ্দীন বাবলু নামে অপর এক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন জানান, আকাশ সাইফুলের অন্যতম সহযোগী ছিলেন। লোকমান হত্যার ঘটনাকে ভিন্ন খাতে নিতে আকাশ পানি ঢেলে রক্ত পরিষ্কার করেছিল।

ওসি আরও জানান, হত্যাকাণ্ডের পর আকাশ পটিয়ায় গা ঢাকা দেয়। হুলাইন এলাকায় সে আলম নামে তার স্ত্রীর এক চাচাত ভাইয়ের জন্মসনদ ও জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে বাসা ভাড়া নেয়। নিজেকে বাঁচানোর জন্য সে ওই এলাকায় গিয়ে মাটি কাটা শ্রমিকের কাজ করত।

পূর্বকোণ/এস

The Post Viewed By: 112 People