চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আজ থেকে ১৪ দিনের লকডাউনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবি সংবাদদাতা

৪ জুলাই, ২০২০ | ১১:৪২ পূর্বাহ্ণ

করোনাভাইরাস দ্রুত সংক্রমণের আশঙ্কায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আজ থেকে ১৪ দিনের জন্য লকডাউনের ঘোষণা দিয়েছে প্রশাসন। এ সময় বিশ্ববিদ্যালয়ে কোনো প্রশাসনিক কার্যক্রমও চলবে না। গত সপ্তাহে উপাচার্যের পিএস ও ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাহাঙ্গীর করোনা আক্রান্ত হওয়ার পর এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।
গতকাল শুক্রবার (৩ জুলাই) রাত ১২ টায় রেজিস্ট্রার অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়। ১৪ দিনের এই লকডাউন আজ শনিবার (৪ জুলাই) থেকে শুক্রবার (১৭ জুলাই) পর্যন্ত অব্যাহত থাকবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের শঙ্কায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ৪ জুলাই থেকে ১৪ দিনের জন্য লকডাউন করা হয়েছে। শুক্রবার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার সিন্ডিকেট সদস্যবৃন্দের সঙ্গে জরুরি আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত গ্রহণ করেন।’
তিনি বলেন, ‘এ সময় ক্যাম্পাসে কোনো ধরনের প্রশাসনিক কার্যক্রম চলবে না। জরুরি প্রশাসনিক কার্যক্রম চট্টগ্রাম শহরের চারুকলা ইনস্টিটিউট অফিস থেকে পরিচালিত হবে।’
প্রসঙ্গত, গত সপ্তাহে উপাচার্য দপ্তরের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাহাঙ্গীর করোনা আক্রান্ত হন। এরপর গত বুধবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের নমুনা পরীক্ষা করা হয়। শুক্রবার (৩ জুলাই) তাঁর ফলাফল ফলাফল নেগেটিভ আসে। এছাড়া ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ৮-১০ জন করোনা রোগী শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে।

পূর্বকোণ/রায়হান-এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট