চট্টগ্রাম শনিবার, ১৫ আগস্ট, ২০২০

সর্বশেষ:

আনোয়ারায় প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন

৩ জুলাই, ২০২০ | ৬:১৬ অপরাহ্ণ

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন

চট্টগ্রামের আনোয়ারায় স্কুলছাত্রের আত্মহত্যার ঘটনায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে দায়ী করে প্রধান শিক্ষক অপসারণসহ সংশ্লিষ্টদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী।

আজ শুক্রবার (৩ জুলাই) সকাল ১১টায় কৈনপুরা উচ্চ বিদ্যালয়ের প্রধান গেটের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার নাতি ভাস্কর দত্ত বক্তব্যে বলেন, প্রধান শিক্ষকের অবহেলার কারণে দুর্জয় আত্মহত্যার পথ বেছে নিয়েছে। দুর্জয়ের মৃত্যু আমাদের সকলের জন্য বেদনাদায়ক।

এদিকে, বিদ্যলয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পিএসসি সার্টিফিকেট ও জন্ম নিবন্ধনে ভুল ছিল। গত তিন মাস ধরে তাদের ভুল ঠিক করতে বলা হলেও যারা ভুল ঠিক করতে পারে নেই তাদের রেজিষ্ট্রেশন নেয়া সম্ভব হয়নি। এক্ষেত্রে তার কিছুই করার নেই বলেও তিনি জানান।

উল্লেখ্য, বিদ্যালয়ের অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন করতে না পারায় গত সোমবার রাতে দুর্জয় নিজ বাড়ীতে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। মৃত্যুর আগে দূর্জয় স্কুলের অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন করার জন্য বিভিন্ন দপ্তরে ঘুরে ঘুরে ব্যথিত হয়ে ফিরে আসে। তার এই পরিণতির জন্য সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থী ও এলাকাবাসী নানা কর্মসূচি পালন করেছেন।

পূর্বকোণ/আনোয়ার-এএ

The Post Viewed By: 119 People