চট্টগ্রাম শনিবার, ১৫ আগস্ট, ২০২০

সর্বশেষ:

মহেশখালীতে বনকর্মী-দস্যু ধাওয়া পাল্টা ধাওয়া, গুলিবিদ্ধ ১

৩ জুলাই, ২০২০ | ৪:২৪ অপরাহ্ণ

মহেশাখালী সংবাদদাতা

মহেশখালীতে বনকর্মী-দস্যু ধাওয়া পাল্টা ধাওয়া, গুলিবিদ্ধ ১

মহেশখালী উপজেলার শাপলাপুর পাহাড় থেকে সেগুন গাছ কর্তন করে নিয়ে যাওয়ার সময় দস্যু বাহিনীর সাথে বনকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে শাপলাপুর বিটের ভোটম্যান মো. মমতাজ মিয়া (৪০) নামের এক বনকর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার (  জুলাই) দিবাগত রাত টার সময় উপজেলার শাপলাপুর ইউনিয়নের মৌলভীকাটা গ্রামের চাককাটা জিরি এলাকায় এই ঘটনা ঘটে। বনকর্মীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

বনবিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শাপলাপুর বিটের বিট কর্মকর্তা মোহাম্মদ রাজিব উদ্দিন ইব্রাহিম, জেমঘাট চরদ্বীপের বিট কর্মকর্তা মোজাম্মেল হক সরকারের নেতৃত্বে একদল বিট শাপলাপুর মৌলভিকাটা পাহাড়ে সরকারি সেগুন গাছ উদ্ধার করতে যায়। গাছ চোরাকারবারিরা বনকর্মীদের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে নিজেদের আত্মরক্ষার্থে বনকর্মীরা পাল্টা গুলি চালালে এক পর্যায়ে দস্যুদের গুলিতে গুলিবিদ্ধ হন বনকর্মী মমতাজ আহমদ তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার পা থেকে দুটি বুলেট বের করা হয়েছে। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন আছেন।

মহেশখালী রেঞ্জ অফিসার সুলতানুল আলম চৌধুরী পূর্বকোণকে বলেন, ‘আমরা ১৩ টুকরো গর্জন গাছ উদ্ধার করেছি। বনদস্যুরা যতই শক্তিশালী হোক না কেন পাহাড়ি গাছ কর্তন এবং গোলাগুলিতে জড়িতদের কাউকেই ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

পূর্বকোণ/এএ

 

The Post Viewed By: 138 People