চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

নকল ও মেয়াদোত্তীর্ণ চিকিৎসা সামগ্রী বিক্রি, ১২ জনকে জরিমানা

৩ জুলাই, ২০২০ | ১২:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নকল ও মেয়াদোত্তীর্ণ চিকিৎসা সামগ্রী বিক্রি, ১২ জনকে জরিমানা

নগরীতে তিন ফার্মেসির বিরুদ্ধে আনা অভিযোগ নিষ্প‌ত্তি করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (২ জুলাই) এসব ফার্মেসির বিরুদ্ধে করা চারটি লিখিত অভিযোগগুলো নিষ্প‌ত্তি করা হয়। এছাড়া সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন দোকানে নকল পণ্য সামগ্রী রাখার দায়ে ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান প‌রিচালিত হয়। এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, অভিযোগ নিষ্প‌ত্তিকালে চট্টগ্রাম মে‌ডিকেল ক‌লেজ সূজা ফা‌র্মেসি‌কে ১০ হাজার টাকা, সাথী মে‌ডিক‌্যাল হল‌কে ১৫ হাজার টাকা, ম‌ল্লিক ড্রাগ হাউস‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। এছাড়া কোতয়ালী, ডবলমুরিং ও চকবাজার থানা এলাকায় অভিযান চালানো হয়। এ সময় নকল সেনিটাইজার এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৯ দোকান থেকে আরও ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এদের মধ্যে এক মাংস বিক্রেতাও রয়েছে।

হাসানুজ্জামান আরও বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে। কোনো ভুক্তভোগী হয়রানির শিকার হলে আমাদের নিকট অভিযোগ জানাতে পারবে। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এমন অভিযান অব্যাহত থাকবে।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 204 People

সম্পর্কিত পোস্ট