চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘নির্ধারিত সময়ে কার্যাদেশ মোতাবেক কাজ বুঝিয়ে না দিলে ঠিকাদারদের কালো তালিকাভুক্তির হুঁশিয়ারি’

নিজস্ব প্রতিবেদক

২ জুলাই, ২০২০ | ৭:৫০ অপরাহ্ণ

নগরীর চলমান কাজ নির্ধারিত সময়ে শেষ না হলে এবং নিম্নমানের কাজ বুঝিয়ে দেয়া হলে ঠিকাদারদের কালো তালিকাভুক্তসহ লাইসেন্স বাতিল করার হুঁশিয়ারি দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। আজ  বৃহস্পতিবার (২ জুলাই)  চসিকের নতুন কার্যালয়ের সম্মেলন কক্ষে চসিকের প্রকৌশলী ও ঠিকাদারদের বৈঠকে মেয়র এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, কোন কোন ঠিকাদার কাজের চুক্তির সময় লঙ্ঘন করে দীর্ঘসূত্রতার আশ্রয় নিচ্ছে। এর ফলে জনদুর্ভোগ বাড়ছে এবং সরকার ও সিটি করপোরেশনকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। আমি বার বার সতর্ক করে দেয়ার পরও  ঠিকাদাররা এক্ষেত্রে চরম উদাসীনতা প্রদর্শন করে যাচ্ছেন এবং নানা ধরনের অযৌক্তিক অজুহাত খাড়া করছেন। যৌক্তিক কারণ থাকলে তা গ্রহণ করার মানসিকতা আমার আছে। কিন্তু অযৌক্তিক সময়ক্ষেপণ করে কাজ ঝুলিয়ে রাখা এবং নিম্নমানের কাজ বুঝিয়ে দেওয়ার প্রবণতা সহ্যের সীমা হারিয়েছে।  নগরীর পোর্ট কানেকটিং সড়কের কাজ আগামী নভেম্বর মাসে এবং নগরীর ড্রেন, মিডআইল্যান্ডসহ বাকি সড়কগুলোর অসম্পূর্ণ কাজ জুলাই মাসের মধ্যে শেষ করতে হবে।এরপর আর কোনো ধরনের ওজর-আপত্তি গ্রাহ্য করা হবে না এবং সংশ্লিষ্টদের শাস্তির মুখোমুখি হতে হবে ।

এ সময় চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, মনিরুল হুদা, আবু ছালেহ, কামরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, অসিম বড়ুয়া, আবু সিদ্দিক, বিপ্লব দাস, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আশিকুর রহমান, জাইকার মোহাম্মদ মাহবুবুল আলম, ঠিকাদার মোহাম্মদ মনজুর আলম, আনোয়ার হোসেন, মোহাম্মদ ফরহাদুল ইসলাম, আশীষ মহাজন, নজরুল ইসলাম, মোহাম্মদ রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট